• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

জঙ্গিবাড়ি নিলুফা ভিলাতে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ০৫:৪৩ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ০৫:৫২
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট
নরসিংদী জেলার মাধবদী পৌরএলাকার গাঙপাড়ের ‘নিলুফা ভিলা’ নামের একটি জঙ্গি আস্তানা সোমবার (১৫ অক্টোবর) রাত ১০টা থেকে আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রেখেছে। এরই মধ্যে পুলিশ, সোয়াত ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা বাড়িটিতে অভিযানের চুড়ান্ত প্রস্তুতি নিয়েছে। বুধবার ভোরের আলো ফুটে ওঠলে ওই জঙ্গি আস্তানায় চুড়ান্ত অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) খায়রুল হাসান ।

এর আগে মঙ্গলবার দুপুরে একই উপজেলার শেখেরচরের দীঘির পাড়ের বিল্লালের বাড়ির অাস্তানায় দুই জঙ্গির নিহত হওয়ার মধ্য দিয়ে অভিযান শেষ হয়। শেখেরচরের অভিযান শেষের পর নিলুফার ভিলায় অভিযান শুরু হবে বলে জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। গভীর রাতে মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বানও জানান তিনি। কিন্তু বাড়িটিতে অবস্থান করা জঙ্গিরা সাড়া না দেওয়ায় পুলিশ, সোয়াত ও সিটিটিসির যৌথভাবে অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছে। জঙ্গিদের কাছে শক্তিশালী বোমা ও অস্ত্র থাকার সম্ভাবনা থাকায় সকালের আলোতে সেখানে অভিযান চালানোর পরিকল্পনা নেওয়া হয় বলে জানা গেছে।

শেখেরচর ভগীরথপুরে বিল্লালের বাড়িরে জঙ্গি আস্তানায় ‘অপারেশন গর্ডিয়াননট’ নামের অভিযানে শেষ হলে নিলুফা ভিলাকে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি পায়। চারপাশ থেকে ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

শিবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল হাসান রাতে সাংবাদিকদের জানা, মাধবদী ও শেখেরচরে দুটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে বলে গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত করা হয়। পরে সোমবার রাত ১০টার পর দুটি বাড়িই আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে ফেলে। শেখেরচরের দীঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কের জঙ্গি আস্তানায় অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছেন। তবে মাধবদীর ‘নিলুফা ভিলা’ নামের বাড়ির জঙ্গি আস্তানাটির পরিসর অনেক বড়।সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা। এই বাসার ৭ তলায় একটি বাসায় ৭ জন জঙ্গি অবস্থান করছে বলে জানা গেছে।

তিনি জানান, এদিকে মঙ্গলবার সকাল থেকেই সিটিটিসি ইউনিটের তৎপরতায় সাততলার ওই ভবন থেকে অন্য বাসিন্দাদের বের করা আনা হয়েছে। সেখানে পুলিশ, সোয়াত ও সিটিটিসির যৌথভাবে অভিযান চালাবে সকালের আলো ফুটে ওঠলেই।

এনই

apps