• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেসি ছাড়া হারলো আর্জেন্টিনা, মিরান্ডার গোলে জয় ব্রাজিলের

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ০৪:১৮ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ০৪:৫৪
স্পোর্টন ডেন্ব

আর্জেন্টিনাকে বলা হয় লিওনেল মেসির দল। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্লে-মেকার মেসিকে ছাড়া মাঠে নেমে যা হওয়ার তাই হলো। হলুদ-নীল জার্সিরাই ম্যাচ শেষে হাসি নিয়ে মাঠ ছাড়লো। হোক না প্রীতি ম্যাচে, ল্যাটিন আমেরিকার প্রতিবেশী দুই দেশের খেলাটা তো আসলে মর্যাদার লড়াই। সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। সালকাওদের পক্ষে একমাত্র গোলটি দিয়েছেন মিরান্ডা। তবে দুই দলের মধ্যে শক্তিমত্তার ব্যবধানটি গড়ে তোলেন নেইমার। দারুণ খেলেছেন তিনি।

গোলশূন্য সমতার দিকেই ম্যাচটি গড়াচ্ছিল। খেলার শেষ বাঁশি বেজে ওঠার আগে কর্ণার কিক পায় ব্রাজিল। অধিনায়ক নেইমার নিজেই কর্নার কিক নিতে এগিয়ে যান। উঁচু করে তিনি বলটি ফেলেন একেবারে প্রতিপক্ষের গোলপোস্টের সামনে। অরক্ষিত ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্ডা মাথা দিয়ে হালকা টোকায় বল আর্জেন্টিনার জালে জড়িয়ে দেন। গোল পরিশোধের জন্য আর্জেন্টিনা হাতে সময় পায় মাত্র দুই মিনিট। মেসির মতো ম্যাজিশিয়ান থাকলে হয়তো সমতায় ফেরা সম্ভব হলেও হতে পারতো। একাদশে ছিলেন না মেসি, তাই বোধহয় মর্যাদার লড়াই হেরে যেতে হলো আর্জেন্টিনার।

সৌদি আরবের জেদ্দায় মঙ্গলবার দিবাগত রাত ১২টায় শুরু হয় ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই। ম্যাচের শুরু থেকেই ল্যাটিন ফুটবলের ছন্দ উপভোগ করার সুযোগ পান ফুটবলপ্রেমীরা। ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল ব্রাজিল। তবে গোলের দেখা পায়নি কোনো দলই।

প্রীতিম্যাচ হলেও চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে লড়াইয়ে দুই দলের ফুটবলাররা যে ছিলেন স্নায়ুর চাপে, তা টের পাওয়া যায় দ্বিতীয়ার্ধে। ফাউলের দায়ে এসময় ব্রাজিলের দুই ও আর্জেন্টিনার তিন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। এর মধ্যে ছিলেন নেইমারও। ৯০ মিনিট পেরিয়ে গেলেও তখনও গোল বঞ্চিত হয় দুই দলই। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে কর্নায় পায় ব্রাজিল। অধিনায়ক নেইমারের এতো সুন্দর কর্নার কিক থেকে গোল না পেলে ব্রাজিলের মান থাকে কি করে! মিরান্ডা এক লাফে বলে মাথা দিয়ে জালে জড়ালে শেষ হাসিটা বগলদাবা করেই মাঠ ছাড়ে নেইমাররা।

আর্জেন্টিনার বিপক্ষে এটি ব্রাজিলে ৪১তম জয়। সাম্প্রতিক সময়ে দুই দলের মুখোমুখি শেষ পাঁচ ম্যাচে আর্জেন্টিনাকে তিনাবার হারালো ব্রাজিল। গত বছর জুনে মেলবোর্নে মুখোমুখি লড়াইয়য়ে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। অন্য ম্যাচ ড্র।

এনই

জয় ব্রাজিলের,হারলো আর্জেন্টিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close