• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চ্যাম্পিয়ন কিশোরীদের ১০ লাখ টাকা করে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৮, ২২:১২
নিজস্ব প্রতিবেদক

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মেয়েদের ২৩ সদস্যের প্রত্যেককে ১০ লাখ টাকা করে পুরস্কার দিয়েছেন। এছাড়া দলের কোচ, ম্যানেজারসহ ছিলেন আরো ১০ কর্মকর্তাকে প্রধানমন্ত্রী দিয়েছেন ৫ লাখ টাকা করে।

এসময় মেয়েদের খেলার প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খুব সাহসী ভূমিকা রাখে সবাই। পারফরমেন্সও ভালো। আমি চাই খেলাধুলা সাংস্কৃতিক চর্চা সবদিক থেকেই দেশের ছেলে-মেয়েরা আরও উন্নত হোক।

শেখ হাসিনা বলেন, আমার কাছে ক্ষমতা হচ্ছে দায়িত্ব, মানুষের সেবা করা এবং যে স্বপ্ন নিয়ে জাতির পিতা স্বাধীনতা এনেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন করা। দেশকে দারিদ্র্যমুক্ত হিসেবে গড়ে তোলা।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার ফলে শারীরিক ও মানসিক গঠন মজবুত হয়। মন শরীর দুটোই ভালো থাকে। আমরা খেলাধুলাকে সব সময় গুরুত্ব দিয়েছি। সেইসঙ্গে সংস্কৃতি চর্চাকে গুরুত্ব দিয়েছি। অনুষ্ঠানে খেলোয়াড় ও কর্মকর্তাদের উপহার তুলে দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকেও ফুটবল উপহার দেন খেলোয়াড়রা।

তিনি বলেন, হয়তবা এক সময় আমরা অনেক পিছিয়ে ছিলাম, অনেক প্রতিবন্ধকতা ছিল। অনেক বাধা ছিল। এখন আমাদের আর সেই বাধা নেই। সকল বাধা অতিক্রম করে আমরা যে এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাওয়া আমাদের অব্যাহত থাকবে। দেশকে আমরা উন্নত-সমৃদ্ধ হিসেবে গড়ে তুলব।

এসময় প্রধানমন্ত্রী নিজের দাদা ও বাবাসহ তার পরিবাদের সদস্যদের ফুটবলপ্রীতির কথা তুলে ধরেন।

মেয়েদের হাতে চেক তুলে দিয়ে প্রধানমন্ত্রী তাদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। ভবিষ্যতে আরো ভালো খেলতে কিশোরী ফুটবলারদের উৎসাহ দেন বঙ্গবন্ধুকন্যা।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাফুফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-একে

নারী ফুটবল,প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close