• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বিএনপি-জামায়াত জোটের মধ্যে রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে’

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৮, ১৮:৩১ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৮:৩৫
সিরাজগঞ্জ প্রতিনিধি

বিএনপি-জামায়াত জোটের মধ্যে রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

২১ আগষ্টের নৃশংসতম গ্রেনেড হামলার পর বিএনপি-জামায়াত জোট তিন বছর ক্ষমতায় থেকেও তারা কেন এ ঘটনার বিচার করেননি কেনো প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, এতে প্রমাণিত হয় এ ঘটনার সাথে তারাই জড়িত ছিলেন। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থেকে ঘটনার বিচারতো দুরের কথা মামলার তদন্ত পর্যন্ত করেন নি, বরং জজ মিয়া নাটক সাজিয়ে জাতির সাথে প্রতারণা করা হয়েছে।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার (১১ অক্টোবর) সিরাজগঞ্জে ২৫০ শয্যা বিশিস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল অডিটোরিয়ামে জাতীয় পুষ্টি পরিষদ আয়োজিত দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা অবহিতকরণ কর্মশালায় দেশে পুষ্টির মান নিয়ে বাংলাদেশের সূচক কী অবস্থায় আছে এবং করণীয় বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়।

    আর মাত্র ক’মাস পরেই জাতীয সংসদ নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে বিএনপিকে অংশ গ্রহণের আহবান জানিয়ে তিনি বলেন, জনগণ ভোটের মালিক, জনগণ যাকে ভোট দেবে, তারাই সরকার গঠন করবে। আমরাও জনগণের রায় মেনে নেবো।

    সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সরকারের আমলেই আরো দশ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে তাদের গ্রামে পাঠনো হবে উল্লেখ করে বলেছেন, ওষুধ শিল্পে দেশ এগিয়ে গেছে। এ দেশের উৎপাদিত ওষুধ বিদেশেও রফতানি করা হচ্ছে।

    সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন। বক্তৃতা দেন পুষ্টি পরিষদের মাহপরিচালক ডাঃ মোঃ শাহনেয়াজ, জেল প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রফিকুল ইসলাম, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রমেশচন্দ্র সাহা, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উপপরিচালক ডাঃ বিভাস চন্দ্র মানিক, সহকারি পরিচালক ডাঃ নাজমুস সালেহীন, ডাঃ এস এম হাসান মাহমুদ ও ডাঃ ফাতেমা আখতার প্রমুখ।

    পুষ্টি কর্মশালায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরো বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের দূরদর্শী চিন্তার ফসল পুষ্টি পরিষদ। জনগণের পুষ্টি নিশ্চিত করার কথা ভেবেই বঙ্গবন্ধু ১৯৭৪ সালে জাতীয় পুষ্টি পরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই পুষ্টি পরিষদের সবাপতি হিসেবে জাতির পুষ্টি নিশ্চিত করার জন্য নেতৃত্ব দিচ্ছেন। পুষ্টি বিষয়ে এ অনুষ্ঠানে গ্রামে জন্মগ্রহণ করা সন্তান ও শহরে জন্ম গ্রহণ করা সন্তানের পুষ্টিমান নিয়ে বিশেষজ্ঞগণ তথ্য তুলে ধরেন। মন্ত্রী বলেন, এখন প্রয়োজন নবজাতকসহ সকল বাচ্চাদের লালন পালনে যত্ববান হওয়া। তবেই পুষ্টি সমস্যার সমাধান হবে।

    ওএফ

    স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close