• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধু গোল্ডকাপ: সেমিতে মুখোমুখি তাজিকিস্তান-ফিলিপাইন

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৮, ১০:২৫
স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে বি গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিপাইন এবং এ গ্রুপ রানার্সআপ তাজিকিস্তান। মঙ্গলবার (০৯ অক্টোবর) কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে বাংলাদেশে এসেছে ফিলিপাইন। আগের চার আসরে একবারও খেলেনি তারা। প্রথমবারই দারুণ খেলছে দলটি। গ্রুপপর্বে স্বাগতিক বাংলাদেশকে ১-০ এবং লাওসকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমিতে উঠে আসে দলটি। এর আগে ফিলিপাইন ও তাজিকিস্তান এ দুই দলের তিন বার দেখা হয়েছে। এর মধ্যে তিনবারই হেরেছে তাজিকিস্তান।

এ ম্যাচকে সামনে রেখে তাজিকিস্তানের কোচ আলি সের তুখতায়েভ বলেন, আমরা সবাই প্রতিপক্ষ সম্পর্কে সচেতন। আমরা তাদের শক্তি সম্পর্কে জানি কিন্তু আমরা ফাইনালে উঠতে চাই। এজন্য আমরা নিজেদের সর্বোচ্চটা দিব। আশাকরি মজার একটা ম্যাচ হবে। সেমি ফাইনালের আগে চার দিন প্রস্তুতি নেওয়ার সুযোগ পাওয়ায় ভালো হয়েছে আমাদের।

এদিকে সেমি ফাইনালে দারুণ লড়াই আশ্বাস দিয়েছেন ফিলিপাইনের টিম ম্যানেজার জোসেফ মালিনে। বলেন, তাজিকিস্তান ভালো দল। এশিয়ান কাপের বাছাইয়ে আমরা তাদের বিপক্ষে দু’টি ম্যাচ খেলেছি; তাদেরকে হারিয়েছি। তারা আমাদের কাছে নতুন প্রতিপক্ষ নয়। তবে তারাও আমাদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানে। আমি মনে করি ম্যাচে দারুণ লড়াই হবে।

ফিলিপাইন- তাজিকিস্তানের ম্যাচ দিয়ে আজ ইতিহাসের অংশ হয়ে যাচ্ছে কক্সবাজার। ১৯৫৬ সালে কক্সবাজার স্টেডিয়াম সৃষ্টির পর এবারই প্রথমবারের মতো আন্তজার্তিক পুরুষ ফুটবলের কোনও টুর্নামেন্ট এখানে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ আয়োজনকে ঘিরে পর্যটন জেলায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে। চারিদিকে সাজ সাজ রব, ব্যানার ফেন্টুনে ভরে উঠেছে পুরো শহর।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অনুপ বড়ুয়া অপু বলেন, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথমবারের মতো এতো বড় একটি আসরের ২টি সেমিফাইনাল ম্যাচের আয়োজন করতে পেরে আমরা গর্বিত। এ জন্য আমাদের অবকাঠামোতেও বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। এই যেমন গ্যালারি সম্প্রসারণ, প্রেস বক্সের পরিধি বৃদ্ধিসহ আরও বেশ কিছু কাজ আমাদের করতে হয়েছে।

/অ-ভি

বঙ্গবন্ধু গোল্ডকাপ,সেমিফাইনাল,মুখোমুখি,তাজিকিস্তান-ফিলিপাইন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close