• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বিএনপিকে ভালো মক্কেল হিসেবে পেয়েছে মওদুদ’

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৪
নিজস্ব প্রতিবেদক

১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ব্যারিস্টার মওদুদ বিএনপিকে ভালো মক্কেল হিসেবে পেয়েছে। উকিল-ব্যারিস্টাররা মক্কেলকে ফাঁসিতে যাওয়ার অাগ পর্যন্ত বলে- অাপনি বেঁচে যাবেন। বিএনপিকে নিয়ে মওদুদও তাই করছেন। ব্যারিস্টার মওদুদ হতাশা থেকে তাদেরকে একথা বলছেন।

শনিবার (৬ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিস্থ প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি জাতিসংঘে সফর, সেখানে গুরুত্বপূর্ণ ভাষণ দেয়া, দুটি পুরস্কার লাভ এবং বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা অাবারও শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চাওয়ার কারণে ১৪ দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়।

‘খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আওয়ামী লীগও মুক্তি পাবে না’ সম্প্রতি বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এমন মন্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, অামরা তো বন্দী না যে অামাদের মুক্তি পেতে হবে। অামরা মুক্ত এবং রাজনৈতিক সব কর্মকাণ্ডে অংশ নিচ্ছি।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আওয়ামী লীগকে ‘দেউলিয়া’ বলায় আওয়ামী লীগের এই নেতা বলেন, আওয়ামী লীগের কর্মী অাছে, সারাদেশে কোটি কোটি কর্মী অাছে আওয়ামী লীগের। বিএনপির তো কর্মী নেই সুতরাং বিএনপি দেউলিয়া। এবার নির্বাচনে অংশ না নিলে বিএনপিই রাজনৈতিকভাবেও দেউলিয়া হয়ে যাবে।

এসময় বিএনপির প্রতি আবারও নির্বাচনের প্রস্তুতি নেয়ার অাহ্বান জানান তিনি।

কোটা নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের অান্দোলনের বিষয়ে এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এ বিষয়ে প্রজ্ঞাপন হয়ে গেছে। এ বিষয়ে অামরা কিছু বলবো না। সরকার সিদ্ধান্ত নেবে।

ব্রিফংয়ে অন্যান্যের মধ্যে ১৪ দলের নেতা শেখ শহিদুল ইসলাম, নজিবুল বশর মাইজভান্ডারী, অাহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, শরীফ নুরুল অাম্বিয়া, ডা. শাহাদাৎ হোসেন, এস কে শিকদার, ড. নিমচন্দ্র ভৌমিক, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নাদের চৌধুরী, অানিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

/এসএম

মওদুদ,স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close