• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চোখের সামনে বিজয় দেখতে পাচ্ছি: এমাজউদ্দীন

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৮
নিজস্ব প্রতিবেদক

সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে রাজপথের আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের সা‌বেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহ‌মদ বলেছেন, বিজয় চোখের সামনে দেখতে পাচ্ছি। বিএনপি ইমেজিং টাইগার হয়ে আবার ফিরে আসুক, তাহলেই কেবল সরকার পতন সম্ভব। তাই কোনো সমালোচনায় কান না দেওয়া ভালো।

বুধবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনি‌টির স্বাধীনতা হ‌লে অনুষ্ঠিত এক গোল‌টে‌বিল বৈঠ‌কে তিনি এসব কথা বলেন।

সামনে কঠিন দিন আসছে উল্লেখ করে এমাজউদ্দীন আহমদ বলেন, আমাদের বিজয় ছিনিয়ে আনতে হলে উচিত হবে যতক্ষণ পর্যন্ত না বিজয় নিশ্চিত না হয়, ততক্ষণ পর্যন্ত রাস্তায় থাকা। আর এই ধারণা সবার মাঝে ধারণ করতে হবে।

তিনি বলেন, সরকার ঐক্য প্রক্রিয়ায় ভীত-সন্ত্রস্ত। তাদের কথায় শালীনতা নেই। এরই মধ্যে হিসাব করে কথা বলার চেতনাও তাঁরা হারিয়ে ফেলেছেন।

ঢাবির সাবেক উপাচার্য আরও বলেন, জাতীয় ঐক্য যেন অক্ষুণ্ণ থাকে, সে জন্য তা আমাদের ৮৮ হাজার গ্রামে ছড়িয়ে দিতে হবে। এই জাতীয় ঐক্যকে কাজে লাগিয়ে এই সরকারের পতন ঘটাতে হবে। সরকার যতই ষড়যন্ত্র করুক না কেন, সামনে আমাদের সময় আসছে। খালেদা জিয়া তাঁর পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন। একই সঙ্গে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

তিনি বলেন, শুধু সরকারের আনুগত লোকদের নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের ক্ষেত্রেও তাই হয়েছে। নির্বাচন সামনে রেখে আমাদের দাবি হবে, তফসিল ঘোষণার আগে সরকারের পদত্যাগ নিশ্চিত করতে হবে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং সামরিক কর্মকর্তাদের পোলিং সেন্টারের কর্তৃত্বে থাকতে হবে।

/অ-ভি

এমাজউদ্দীন আহমদ,নির্বাচন,বিএনপি,সরকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close