• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শহিদুল আলমের ডিভিশনের আদেশের বিরুদ্ধে আবেদনের শুনানি ১ অক্টোবর

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৭
নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির ডিভিশন দেওয়া নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) ওপর শুনানির জন্য ১ অক্টোবর দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিচারপতি মোহাম্মদ ইমান আলীর চেম্বার আদালত এ দিন ধার্য করেন।

সম্পর্কিত খবর

    আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং শহিদুলের পক্ষে আইনজীবী শরিফ আহমেদ ভূঁইয়া ও তানিম হোসাইন শাওন।

    শুনানি শেষে আইনজীবী তানিম হোসেন শাওন জানান, আগমী ১ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আবেদনের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

    এর আগে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গত ১৭ সেপ্টেম্বর চেম্বার বিচারপতির আদালত ড. শহিদুল আলমকে কারাগারে ডিভিশন দেয়ার আদেশ স্থগিত না করে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলেন। সে অনুযায়ী রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল দায়ের করেন। সেটি আজ (মঙ্গলবার) চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য উত্থাপন করা হয়।

    গত ৫ সেপ্টেম্বর তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী ড. শহিদুল আলমকে ডিভিশন দিতে নির্দেশ দেন হাইকোর্ট। তার স্ত্রীর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। স্বরাষ্ট্র সচিব ও কারা কর্তৃপক্ষের প্রতি এ আদেশ দেয়া হয়।

    উল্লেখ্য গত ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে আলোকচিত্রী শহিদুল আলমকে আটক করে ডিবি পুলিশ। পরের দিন ৬ আগস্ট তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে তারা।

    মামলায় শহিদুল আলমের বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়।

    /এসএম

    শহিদুল আলম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close