• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ শনিবার

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৪ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপির পূর্বঘোষিত জনসভা দুদিন পিছিয়েছে। বৃহস্পতিবারের (২৭ সেপ্টেম্বর) পরিবর্তে শনিবার (২৯ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ২টায় এ জনসভা অনুষ্ঠিত হবে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে জনসভা সফল করার আহ্বান জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এর আগে সোমবার (২৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি বৃহস্পতিবার জনসভার কর্মসূচি ঘোষণা দিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে ‘খুনি, অর্থপাচারকারী এবং সুদখোররা আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে একজোট হয়েছে, জোট বেধে সরকার উৎখাতের চেষ্টা করছে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করেন রিজভী। বলেন, তার মুখে রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে বিষোদগার হাস্যকর।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে জাতি জানতে চায়-বিগত দশ বছরে ব্যাংক, বিমা লুটের টাকা গেল কোথায়? শেয়ার বাজার লুটের টাকা গেল কোথায়? ব্যাংকে আমানতকৃত টাকা চেক দিয়ে মানুষ না পেয়ে ফেরত আসে কেন? বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি করেছে কে? এখনও কেন রিজার্ভ চুরির তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়নি? আর্থিক খাত ধ্বংস করলো কে? কানাডাতে বেগম পল্লী ও মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে কারা? গত দশ বছরে বিদেশে লাখ লাখ কোটি টাকা পাচার করেছে কারা?

বিএনপির এ নেতা বলেন, কর্তৃপক্ষের অবহেলা, হয়রানি ও অস্বাস্থ্যকর স্যাঁতসেঁতে পরিবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দিনযাপন করতে হচ্ছে। এতে তার স্বাস্থ্য চরম ঝুঁকিতে রয়েছে। কর্তৃপক্ষ তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করেছে বলে অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, গতকাল ঢাকাসহ দেশব্যাপী গ্রেফতার করা হয়েছে ৯৪ নেতাকর্মীকে, ১৩টি মামলায় এক হাজার ৪০০-এর অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, আমি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

/এসএম

বিএনপি,সমাবেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close