• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

কোন পথে কাদের সিদ্দিকী

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:০৬ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ভোটের আগে শুরু হয়েছে জোট গড়ার তোড়জোড়। একদিক মহাজোট অন্যদিকে জাতীয় ঐক্য। কিন্তু কোন পথে হাঁটবেন কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রধান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী? সেই প্রশ্নের উত্তর এখনো পাওয়া যায়নি।

তবে অনেকেই মনে করছেন তিনি হয়তো সরকারের শুভাকাঙ্ক্ষী হয়েই থাকবেন। এমন ধারণা হওয়ার যৌক্তিক কারণও রয়েছে। তার সাম্প্রতিক কিছু কর্মকাণ্ড তেমন কিছুরই ইঙ্গিত বহন করে।

কাদের সিদ্দিকী বর্তমানে নিজের এলাকা টাঙ্গাইলের সখীপুর-বাসাইলে অবস্থান করছেন। সেখানে তিনি নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন নিজের দলের হয়ে। ঐক্য প্রক্রিয়ায় তার অনুপস্থিতি কিংবা সরকারের সমালোচনা থেকে হঠাৎ নীরব হয়ে যাওয়া ঘটনাটি রহস্যময় বলেও মনে করছেন অনেকেই।

এই রহস্যকে তিনি আরও উসকে দিয়েছেন এক জনসভায় বক্তৃতা দিতে গিয়ে। তিনি তার বক্তব্যে বলেছেন, ‘হাসিনাবিরোধী ষড়যন্ত্রে আমি থাকতে পারি না’। এছাড়া তিনি ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করার পর থেকে নিজেকে পাল্টে ফেলেছেন বলেও মনে করছেন অনেকে।

যদিও তিনি কোনো জোটে থাকছেন কিনা সে ব্যাপারে এখনও কোনো ঘোষণা দেননি। তবে একটি গণমাধ্যমকে তিনি বলেছেন, আমি আমার দল থেকে নির্বাচনে অংশ নেব।

তিনি আরও বলেন, সমাজ ও রাষ্ট্রের জন্য কিছু ভালো মানুষের একসঙ্গে চলার প্রয়োজন আছে। যখন দরকার ছিল আমি তাদের সঙ্গে বৈঠক করেছি। আলোচনায় অংশ নিয়েছি। এখন প্রয়োজন নেই তাই চলে এসেছি। ভবিষ্যাতে কী হবে সেটা সময় বলে দেবে।

/রবিউল

জাতীয় ঐক্য,কৃষক-শ্রমিক-জনতা লীগ,বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী