• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

২০ লাখ তরুণ-তরুণীকে আইসিটি সেক্টরের পেশায় নিয়ে আসবো: পলক

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৩ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩০
রাবি সংবাদদাতা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইন্টারনেট সোসাইটির রিপোর্ট অনুযায়ী, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অনলাইন মার্কেট প্লেসে ওয়ার্ক ফোর্স হিসাবে কাজ করছে বাংলাদেশ। এখানে প্রায় ৬ লক্ষ মেধাবী ও দক্ষ তরুণ-তরুণী কাজ করে থাকেন। আমরা ২০২১ সাল নাগাদ দেশের ২০ লাখ তরুণ-তরুণীকে আইসিটি সেক্টরের পেশায় নিয়ে আসবো।

রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে দশটার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ তাদের আদর্শ নেতাকে বারবার ক্ষমতায় বসিয়ে দেশের উন্নয়ন ত্বরাণ্বিত করেছে। উন্নয়ন চাইলে বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। কারণ, প্রধানমন্ত্রী যা বলেন- তা করে মানুষকে দেখিয়ে দেন। তার প্রতিশ্রুত হাইটেক পার্ক এখন দৃশ্যমান।

পলক বলেন, ব্যবসা করা সরকারের কাজ নয়। সরকারের কাজ কর্মসংস্থান সৃষ্টি করে দেয়া। সরকার এই হাইটেক পার্কে সেটিই করছে। হাইটেক পার্ক চালু হওয়ার পর এখানে প্রযুক্তি খাতে সরাসরি ১৪ হাজার এবং পরোক্ষভাবে আরও প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক। আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ওসমান গনি তালুকদার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা।

পলক,আইসিটি,২০২১ সালে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close