• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ডিজিটাল নিরাপত্তা আইন সংবিধান ও মুক্তিযুদ্ধের পরিপন্থি’

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ফটো

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন সরাসরি সংবিধান ও মুক্তিযুদ্ধের পরিপন্থি। এ আইনে মুক্তচিন্তার মানুষের কণ্ঠরোধ করা হয়েছে। এটি একটি 'কালো আইন'।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এক অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। জাতীয় প্রেসক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে।

ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার নিজের ক্ষমতাকে চিরস্থায়ী করতে যাচ্ছে দাবি করে রুহুল আমিন গাজী বলেন, এ আইন বাতিল না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাবো না। এসময় তিনি, সবাইকে এ আইনের বিরুদ্ধে রাজপথে আসার আহ্বান জানান।

রাষ্ট্রপতির উদ্দেশে তিনি বলেন, আপনি বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর করবেন না। আপনি এ আইনে স্বাক্ষর না করে একটা দৃষ্টান্ত স্থাপন করেন। একইসঙ্গে এ আইন প্রত্যাহারের জন্য সরকারের কাছে আহ্বান জানাই।

বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে শুধু সাংবাদিক নয় সব মানুষের কণ্ঠ রোধ করে দেওয়া হয়েছে। এ আইনের প্রতিটি লাইন সংবিধানের পরিপন্থি। সরকার মুক্তিযুদ্ধের পক্ষের কথা বললেও এ আইনের মাধ্যমে তাদের সঙ্গেও বিশ্বাসঘাতকতা করা হয়েছে।

অবস্থান কমসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আব্দুল হাই সিকদার, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সভাপতি কাদের গনি চৌধুরী, ডিআরইউ'র সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানি প্রমুখ।

/এসএম

রুহুল আমিন গাজী,ডিজিটাল নিরাপত্তা আইন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close