• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দিচ্ছে বিএনপি

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৫:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

যুক্তফ্রন্টের ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ সমাবেশে যোগ দেবে বিএনপি। ড. কামাল হোসেনের সভাপতিত্বে শনিবার বিকেল ৩টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠেয় এ সমাবেশের প্রধান অতিথি হিসেবে থাকছেন যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা চৌধুরী।

শুক্রবার সন্ধ্যায় বিকল্পধারা চেয়ারম্যান ও যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তার বারিধারার বাসাভবনে বিএনপির তিন শীর্ষনেতার বৈঠকে এ সম্মতি জানানো হয়েছে। বৈঠকে উপস্থিতি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন এবং ব্যারিস্টার মওদুদ আহমদ উপস্থিত ছিলেন। বিকল্পধারার একটি সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

যোগ দেবে বলে আভাস দিয়েছে বিএনপি। শুক্রবার সন্ধ্যায় দুই পক্ষের বৈঠকে অংশ নেওয়া নেতারা এমন আভাস দিয়েছেন। তবে বৈঠক সম্পর্কে কেউ সরাসরি মুখ খুলছেন না।

যুক্তফ্রন্টের জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির গুলশান কার্যালয়ের একটি সূত্র জানায়, দলের হাই কমান্ড বিষয়টি নিয়ে বৈঠক করে চুড়ান্ত সিদ্ধান্ত সকালে গণমাধ্যমকে জানাবেন।

এর আগে নির্বাচনকে সামনে রেখে সমাবেশের আগের দিন শুক্রবার বিকাল সোয়া ৫টার দিকে যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির দুই সদস্য মওদুদ আহমদ ও খন্দকার মোশাররফ হোসেন। বৈঠকে বিএনপি নেতারা আলাদা গাড়িতে এলেও বৈঠক শেষে কালো একটি মাইক্রোবাসে করে তাদের একসঙ্গে বেরিয়ে যেতে দেখা যায়।

শনিবার বিকালে ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘যুক্তফ্রন্ট’ ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ সমাবেশ রয়েছে। বিকাল ৩টায় ওই সমাবেশ শুরু হবে।বিএনপিসহ কয়েকটি দলকে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। সুশীল সমাজের প্রতিনিধি ও পেশাজীবীদেরও বলা হয়েছে।