• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

অজুহাত দিয়ে লাভ নেই: মাশরাফি

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৭
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪২.১ ওভারে মাত্র ১১৯ রানে গুটিয়ে গেছে মাশরাফিদের ইনিংস। ১৩৬ রানে বিশাল জয় পায় আফগানরা।

ম্যাচ শেষে নিজেদের হতাশাজনক পারফরম্যান্সের কোনো অজুহাত দাঁড় করাননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলে ছিলেন না তামিম ইকবাল, ঠাঁসা সূচি ও অতিরিক্ত গরমের কারণে বিশ্রাম দেয়া হয়েছিল মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমানকে। দলের সেরা তিন খেলোয়াড়কে ছাড়া খেলতে নামাই কি হারের কারণ ছিলো কি-না জানতে চাওয়া হলে তিনি সাফ জানিয়ে দেন ম্যাচের একাদশে যারা ছিলেন তারাও যথেষ্ঠ সামর্থ্যবান ক্রিকেটার।

মাশরাফি বলেন, এই ম্যাচের কোন অজুহাত দিতে চাই না। যারা খেলেছে ম্যাচে তারাও যোগ্য বলেই স্কোয়াডে জায়গা পেয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট খেলার সামর্থ্য ওদেরও আছে। এক্ষেত্রে কোন অজুহাত চলে না। আমাদের পারফরম্যানসই ছিল হতাশাজনক।

তবে কি সুপার ফোরের সূচি নিশ্চিত হওয়া কিংবা এই ম্যাচের উপরে সুপার ফোরে কোন প্রভাব না থাকায় হালকাভাবে খেলেছে বাংলাদেশ? এমন প্রশ্নের জবাবে নড়াইল এক্সপ্রেস বলেন, আমার কাছে মনে হয় না মনোযোগে ঘাটতি ছিল। জেতার জন্যই নেমেছিলাম ছিলাম আমরা। চল্লিশ ওভার পর্যন্ত আমরা ঠিকঠাকই ছিলাম। তার পর ওরা এগিয়ে গেছে। তবে সংশয় বলতে একটা ব্যাপার ছিল যে আজকে (বৃহস্পতিবার) খেলে আবার কালকে (শুক্রবার) খেলতে হবে। কিভাবে ম্যাচটিকে নেব আমরা, এটি বোঝার ব্যাপার ছিল। তবে হেরে যাওয়ার পর অজুহাত দিয়ে লাভ নেই।

/অ-ভি

বাংলাদেশ,অধিনায়ক,মাশরাফি বিন মর্তুজা,ক্রিকেট,এশিয়া কাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close