• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাঘের গর্জনে দিশেহারা আফগানিস্তান

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৫ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৯
স্পোর্টস ডেস্ক

ইনিংসের ২০তম ওভারে প্রথমবারের মতো সাকিব আল হাসানকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাশরাফি। আর বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন টাইগার অলরাউন্ডার। ওভারের তৃতীয় বলে আবু হায়দার রনির হাতে ক্যাচ হয়েছেন মোহাম্মদ শাহজাদ। তিনি করেছেন ৩৭ রান।ইনিংসের ২৬তম ওভারে আফগান অধিনায়ক আসঘার আফগানকে সাজঘরে ফেরালেন তিনি। ১৬ বল খেলে আট রান করেছেন আসঘার আফগান।

এশিয়া কাপে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৭ ওভারে.৪ উইকেটে ১০৮ রান।

সম্পর্কিত খবর

    আফগান শিবিরে ২য় আঘাত হানলেন বাংলাদেশি ফাস্ট বোলার আবু হায়দার রনি। নিজের ৩য় ওভারের ৫ম বলে বোল্ড আউট করেন রহমত শাহকে। তিনি আউট হন ১০ রান।শেষ খবর পাওয়া পযন্ত আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ২৮ রান, ওভার ৬।

    এর আগে আফগান শিবিরে ১ম আঘাত হানেন রনি। ম্যাচের দ্বিতীয় ওভারের ৪র্থ বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ইহসানুল্লাহ জানাত। আউট হবার আগে তিনি করেন ৮ রান।

    বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক আজগর আফগান। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয়েছে বিকাল সাড়ে পাঁচটায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, বিটিভি ও স্টার স্পোর্টস-১।

    ইতোমধ্যে একটি করে জয় পেয়ে দুই দলই নিশ্চিত করেছে শেষ চারের খেলা। গ্রুপের শেষ ম্যাচের অপেক্ষা না করেই এসিসি শেষ চারের সূচি নির্ধারণ করায় নেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুবিধা আদায়ের ‘বালাই’ও। তবে এসিসিসির সমালোচিত এই পদ্ধতির বাইরে থেকেও লুকিয়ে আছে টাইগারদের ভালো করার প্রত্যয়।

    ওয়ানডেতে দু’দল মোট পাঁচবার মুখোমুখি হয়েছে। তাতে বাংলাদেশের তিন জয়ের বিপরীতে হার দু’টিতে। ওয়ানডেতে ২০১৬ (০১ অক্টোবর) সালে সবশেষ মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। দুই বছর পর আজ এশিয়া কাপের ম্যাচে মাঠে নামছে দুদল। /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close