• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাম জোটের মিছিলে পুলিশের লাঠিপেটা, সংঘর্ষ

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৬ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৯
নিজস্ব প্রতিবেদক

‘জনগণের ভোটাধিকার রক্ষা ও সুষ্ঠু নির্বাচন’ নিশ্চিত করতে নির্বাচন ব্যবস্থার সংস্কার দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের কর্মসূচি পুলিশের লাঠিপেটায় পণ্ড হয়ে গেছে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশের পর দুপুর দেড়টার দিকে জোটের একটি মিছিল আগারগাঁওয়ের ইসি কার্যালয়ের দিকে যাত্রা করে।

মিছিলটি কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার কাছে পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগোতে চাইলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

বাম গণতান্ত্রিক জোটের অন্যতম শরিক দল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির সহকারী সাদিক রেজা বলেন, জনগণের ভোটাধিকার রক্ষা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে নির্বাচন ব্যবস্থার সংস্কার দাবিতে আজ নির্বাচন কমিশন ঘেরাওয়ের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল।

‘প্রেসক্লাবে সংক্ষিপ্ত সমাবেশে শেষে আমরা মিছিল নিয়ে নির্বাচন কমিশন অফিস ঘেরাও করতে যাই। প্রথমে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের সামনে পুলিশি বাধায় পড়তে হয়। পরে সেটা উপেক্ষা করে কারওয়ানবাজার হয়ে আমরা যাচ্ছিলাম। এসময় পুলিশ মিছিলে নারী-পুরুষ সকলের ওপর লাঠিপেটা করে। বাম জোটের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। এমনকি জোনায়েদ সাকি নিজেও আহত হয়েছেন।’

পুলিশ বলছে আপনার অতর্কিত পুলিশের উপর হামলা চালিয়েছেন এমন প্রশ্নে সাদিক রেজা বলেন, পুলিশ এটা সব সময় বলে থাকে। আমাদের উপর পুলিশ উল্টো মারমুখী অবস্থানে গিয়ে পিটিয়েছে।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও অঞ্চলের সহকারী কমিশনার সাত্যকি কবিরাজ সাংবাদিকদের বলেন, তাদের কাছে খবর ছিল, এ মিছিল থেকে কোনো নাশকতার আশঙ্কা রয়েছে। নিরাপত্তার জন্য তাদের এগোতে দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, পুলিশ শান্তিপূর্ণভাবেই তাদের থামিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু মিছিল থেকেই পুলিশের ওপর চড়াও হয়। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

কর্মসূচি,বাম গণতান্ত্রিক জোট,নির্বাচন কমিশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close