• শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫
  • ||

‘তিনি যখন প্রধান বিচারপতি ছিলেন তখন কেন সত্য বলেননি’

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪০ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এসকে সিনহা বই লিখে মনগড়া কথা বলছেন। সত্য কথা বললে প্রধান বিচারপতি থাকাবস্থায় বলেননি কেন, ক্ষমতায় না থাকার অন্তর্জালা মেটানোর জন্যই এসব বলছেন।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময়ে তিনি এ এসব কথা বলেন। এসকে সিনহার সাম্প্রতিক প্রকাশিত ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল’ নামের বইটি প্রসঙ্গে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বইয়ে এসকে সিনহা দাবি করেছেন, তিনি দেশ ছেড়েছেন হুমকির মুখে; একই কারণে বিদেশ থেকে পদত্যাগপত্র পাঠিয়ে দিতে বাধ্য হয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, এখন বিদায় নিয়ে কেনো পুরনো কথা নতুন করে বলছেন? যা খুশি তাই বলছেন। এ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। তিনি যদি সত্যিই বলতেন তাহলে যখন প্রধান বিচারপতি ছিলেন তখন বললেন না কেন? সত্য কথা দেশে জনগণের মাঝে বললেন না কেন? এখন বিদেশে বসে মনগড়া কথা দিয়ে বই লেখেন।

নতুন নতুন জোট গড়ে ওঠাকে আওয়ামী লীগ কীভাবে দেখছে এমন প্রশ্নে তিনি বলেন, দলে দলে জনে জনে যে ঐক্যের কথা আসছে। এতে করে কি জনমনে কোন প্রভাব ফেলবে? শেখ হাসিনা ও আওয়ামী লীগের কি জনপ্রিয়তা কমে যাবে? আমার বিশ্বাস তাদের এ দলের সংখ্যা বাড়িয়ে, এ দেশে এক সময় ৭৬ পার্টির ঐক্যে হয়েছিল। এটা কি জনমনে কোনো প্রভাব ফেলতে পেরেছে? আমাদের আস্থা আছে, বাংলাদেশের জনমত শেখ হাসিনার পক্ষে রয়েছে।

/অ-ভি

সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,এসকে সিনহা,আওয়ামী লীগ