• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

'বর্তমান সরকারের আমলে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে'

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৪
নিজস্ব প্রতিবেদক

জাসদ সভাপতি ও জাতীয় ঐক্যের নেতা আ স ম আব্দুর রব বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন কিছু হয়েছে, তবে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে। সরকার ও আমলাদের জবাবদিহিতা না থাকায় উন্নয়নের নামে লুটপাট করা হচ্ছে। এর জন্য অপরাধীদের একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বাম ফ্রন্টের (মার্কসবাদী)উদ্যোগে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অধীনে নির্বাচন আয়োজন হলে তা নিরপেক্ষ হবে না। নির্বাচন কমিশন সংস্কার করতে হবে। দেশের মানুষকে ভোট দেয়ার ক্ষমতা ফিরিয়ে দিতে হবে। জোর করে আর কাউকে ক্ষমতায় বসতে দেয়া হবে না। দেশের মানুষ তা দেবে না।

মানুষকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ দিতে হবে, শিশুদের নিরাপত্তা দিতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে আব্দুর রব বলেন, আমরা সভা-সমাবেশ করতে মঞ্চ চাই না, সভা-সমাবেশ পালনে পুলিশ দিয়ে বাধা সৃষ্টি করবেন না। মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দিন, তবেই দেশের মানুষ আপনাকে ভালোবাসবে।

তিনি বলেন, ইভিএমের মাধ্যমে জাতীয় নির্বাচনের আয়োজন করা হলে মানুষ ভোট দিতে যাবে না। এ পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কারণ ইভিএমে যত মার্কাই থাকুক ভোট নৌকাতেই যাবে।

জাতীয় ঐক্যর মাধ্যমে আন্দোলন করে এই সরকারের পতন করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

কমরেড ডাক্তার এম এ সামাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির ইনু প্রমুখ।

/পি আর

আ স ম আব্দুর রব,জাতীয় ঐক্যে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close