• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫
  • ||

অতীতে সব আন্দোলনে আগে পালিয়েছেন মওদুদ আহমদ: কাদের

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৭ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতে সব আন্দোলন, সংগ্রামে দেখা গেছে বিএনপি নেতা মওদুদ আহমদ পালিয়েছেন। তিনি কীভাবে আন্দোলন গড়ে তুলবেন। বিএনপির আন্দোলন গড়ে তোলার অবজেকটিভ কিছু নেই। সাবজেক্টিভ প্রিপ্রারেশনও নেই। কী বলে জনগণকে আন্দোলনে আনবে বিএনপি?

শুক্রবার বিকেলে ধানমন্ডিস্থ অাওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সম্পাদক মণ্ডলীর বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল অালম হানিফ, জাহাঙ্গির কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অা ফ ম বাহা উদ্দিন নাসিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

দলীয় প্রধানের জন্মদিন উদযাপনের বিষয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২৮ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারা দেশের মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। সারা দেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। তিনি বলেন, ওই দিন সকাল ১০টায় বঙ্গবন্ধু জাদুঘরের সামনে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি ১০০টি রিকশা ভ্যান বিতরণ করবে। ১১টায় আজিমপুরে দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা এবং পুস্তক বিতরণ করা হবে।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজেদের মধ্যেই তো ঐক্য নেই। তারা কি ঐক্য করবে। পার্টি অফিসে বসে তারা একে অপরকে সন্দেহ করে এবং এক নেতা অারেক নেতাকে সরকারের দালাল বলে।

অারেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফখরুল ইসলাম যার সঙ্গে অালাপ করার জন্য গেছেন তিনি এখন ঘানায় অবস্থান করছেন। এছাড়া অন্য কারো সঙ্গে যদি উনি কোন অালোচনা করেন তাহলে করতেই পারেন। এ বিষয়ে কোন মন্তব্য অামি করবো না।

আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থার কথা জানিয়ে তিনি বলেন, এত বড় ট্রেনযাত্রা করলাম নীলফামারী পর্যন্ত; শেষ মিটিংটা করলাম নীলফামারীতে রাত সাড়ে দশটায়, একটা টু শব্দ হয়েছে কোথাও? আর লোক তো এক লাখ ছাড়িয়ে গেছে বেশ কয়েকটি মিটিংয়ে। ৩০ হাজারের কম লোক কোনো মিটিংয়ে হয়নি। সেখানে আমরা রুলিং পার্টি অনেক সুশৃঙ্খল।

ওবায়দুল কাদের বলেন, ওয়ার্কিং কমিটির অরগানাইজিং সেক্রেটারি শোকজ হয়েছে এবং জেলা পর্যায়ের সব বাঘা বাঘা নেতা শোকজ হয়েছে। যাদেরকে অবাঞ্ছিত করা হয়েছে, কেন তারা নেতাকর্মী থেকে দূরে সে জন্য তাদেরকেও সতর্কতামূলক চিঠি দেয়া হয়েছে। আমাদের পার্টিতে শৃঙ্খলার জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা আছে।

ওবায়দুল কাদের,মওদুদ আহমদ