• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫
  • ||

খালেদা জিয়ার চিকিৎসায় ৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩০ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩২
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসায় ৪ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

গণমাধ্যমকে তিনি বলেন, বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) এই বোর্ড গঠন করা হয়েছে। তবে, এ বোর্ডে কারা রয়েছেন সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

এর আগে খালেদা জিয়ার চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠনের জন্য তারা বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারপর এই বোর্ড গঠন করা হয়েছে।

সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে চলতি মাসের ১৫ কিংবা ১৬ তারিখে কারাগারে যেতে পারে মেডিক্যাল বোর্ড।

এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, একটি মেডিক্যাল বোর্ড গঠনের কথা আমরাও শুনেছি। তবে কাকে কাকে নিয়ে এ বোর্ড গঠন করা হয়েছে, তা এখনও জানতে পারিনি।

উল্লেখ্য, ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেন। এরপর খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হবে বলে সাংবাদিকদের জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে এ বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। বন্দি থাকা অবস্থায় একবার মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। তখন স্বাস্থ্য পরীক্ষার পর মেডিক্যাল বোর্ড বলেছিল, খালেদা জিয়ার অবস্থা গুরুতর নয়। তখন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করতে ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

/রবিউল

খালেদা জিয়া