• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুধ কিনতে না পেরে সন্তানকে লবণ খাইয়ে হত্যা করলেন মা

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৪
দোহার সংবাদদাতা

অভাবের সংসারে দুই মাসের শিশুর জন্য দুধ কিনতে না পারায় তাকে লবণ খাইয়ে হত্যা করেছে এক পাষণ্ড মা। এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে ঢাকা জেলারদোহার উপজেলার উত্তর জয়পাড়া মিয়াপাড়া এলাকায় গত রোববার রাতে। এ ঘটনায় শিশুটির মা সাথী আক্তারকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার উত্তরজয়পাড়া গ্রামের বাসিন্দা শেখ বাচ্চু (৩০) মিয়ার সাথে তিন বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় সাথী আক্তারের (২০)। তাদের ঘরে সাবিহা আক্তার নামে দুই বছরের একটি কন্যা সন্তান ও মো. সাইফ নামে দুই মাসের একটি ছেলে সন্তান রয়েছে। রোববার সকালে সাথী আক্তার তার স্বামী বাচ্চুকে সাঈফের দুধ আনার জন্য বলে। বিকেল পাঁচটার দিকে স্বামী দুধ না নিয়ে খালি হাতে বাড়িতে ফিরে আসে। এর পর সন্তানের দুধের টাকা যোগানোর জন্য আশপাশের কয়েকজনের কাছে সাহায্য চায় সাথী। পরে সে চেষ্টাও ব্যর্থ হলে সন্ধার দিকে বাড়িতে গিয়ে রাগে ক্ষোভে দুই মাসের সন্তান সাঈফকে লবন খাইয়ে দেয় সাথী আক্তার।

সম্পর্কিত খবর

    এ সময় শিশুটির শ্বাসকষ্ট শুরু হলে তাকে সাথী নিজেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে শিশুটিকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। বিষয়টি জানতে পেরে হাসপাতালে গিয়ে সন্তানের মৃতদেহ বাড়িতে নিয়ে আসেন বাচ্চু।পরে খবর পেয়ে সোমবার সকালে সাথী আক্তারকে আটক করে দোহার থানা পুলিশ।

    এ বিষয়ে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক হোসাইন মো. আল-আমিন জানান, শিশু সাইফের মুখের ভেতরে প্রচুর পরিমানে লবণ ছিলো। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই শিশুটি মারা গিয়েছিল। লবনের কারনে বিষক্রীয়া হয়ে মারা গিয়েছে শিশুটি।

    নিহত শিশুর বাবা মো. বাচ্চু বলেন, মি রাজমিন্ত্রীর কাজ করে সংসার চালাতাম। মাঝেমধ্যে আমার স্ত্রীর সাথে তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়া হত। শিশুর মা সাথী আক্তার আমাকে দুধের কথা বলেছিল, আনতে পারিনি। সেই কষ্টে ছেলেকে লবণ খাইয়ে মেরে ফেলেছে সে।

    দোহার থানার ওসি মো. সাজ্জাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদে সাথী আক্তার বিষয়টি স্বীকার করেছেন। তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় হত্যামামলা দায়ের করা হয়েছে।

    সন্তানকে লবণ খাইয়ে হত্যা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close