• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আ.লীগ বিএনপির মতো আকাশ থেকে পড়া দল নয়’

প্রকাশ:  ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:১৩
দিনাজপুর সংবাদদাতা
ফাইল ছবি

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আওয়ামী লীগ বিএনপির মতো আকাশ থেকে পড়া দল নয়। তৃণমূল পর্যায়ের মানুষের শক্তিতে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের সংগঠক, স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর) সংবিধান প্রণয়ন কমিটির সদস্য এম. আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, মাত্র ১০ বছরের ব্যবধানে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। কৃষি, শিক্ষা, শিল্প, সংস্কৃতি, খেলাধুলায় উন্নত হওয়ায় জাতিসংঘ থেকে আমাদের এ দেশকে নিম্নমধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা করা হয়েছে।

আব্দুর রহিমকে স্মরণ করে সংস্কৃতিমন্ত্রী বলেন, এই সুদূরপ্রসারী চিন্তাভাবনা করেছিলেন মরহুম এম. আব্দুর রহিমের মতো মানুষজন। তাদের এই চিন্তা-চেতনার সুফল ভোগ করছি।

তিনি বলেন, এই মানুষগুলো বঙ্গবন্ধুর মাথায় স্বাধীনতা, বাঙালি জাতির অধিকার আদায়ের রক্তের সঞ্চালন করতেন। এম. আব্দুর রহিমসহ জাতীয় ৪ নেতার মেধা ও সাহসিকতার জন্য আজ আমরা স্বাধীন বাংলাদেশে বাস করছি। এসব নেতার ত্যাগের কোনো তুলনা করা যাবে না। মরহুম এম. আব্দুর রহিমের সততা, আদর্শ, নীতি, মহানুভবতা প্রমাণ করে যে, সৎ ও ভালো মানুষ বেঁচে থাকে মানুষের অন্তরে।

এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সম্মানিত সভাপতি আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে ও সুলতান কামাল উদ্দীন বাচ্চুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এ. কে. এম নূর-উন নবী প্রমুখ।

-একে

আসাদুজ্জামান নূর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close