• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গ্রেনেড হামলা মামলার রায় আগামী মাসেই: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ:  ২১ আগস্ট ২০১৮, ১৫:০৬
ভোলা প্রতিনিধি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় সেপ্টেম্বর মাসেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার দুপুরে ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের খেয়াঘাট ব্রীজ চৌরাস্তার মোড় এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০০৪ সালের আজকের এই দিনে বিএনপি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড নিক্ষেপ করেছিলো। হামলায় সেই দিন আইভি রহমানসহ ২২ জন মৃত্যুবরণ করেছিলো। আল্লাহর রহমতে শেখ হাসিনাসহ আমাদের অনেক নেতৃবন্দ রক্ষা পেয়েছিলো। এই আগষ্ট মাসেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিলো। সেই আগষ্ট মাসই আবার বেছে নিয়েছিলো বঙ্গবন্ধু জেষ্ঠ কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য। খালেদা জিয়া ও তারেক জিয়ার নির্দেশে হাওয়া ভবনে বসে তৎকালিন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরসহ অন্যরা পরিকল্পনা করে গ্রেনেড হামলা করেছিলো। এই গ্রেনেড হামলা মামলার রায় এই সেপ্টেম্বর মাসেই হবে।

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ। বিএনপি যত কথাই বলুক ওদের নির্বাচনে আসা ছাড়া কোনো বিকল্প নেই। বিএনপি যদি নির্বাচন না আসে ভবিষ্যতে ওদের দলের কোন অস্তিত্ব থাকবে না।

তিনি বলেন, বিএনপি যদি নির্বাচনে অংশ গ্রহন না করে, নির্বাচন বানচাল করার চেষ্টা করে তাহলে কঠিন ভাবে তাদের দমন করা হবে।

মন্ত্রী বলেন, বিএনপি ২০১৪ সালের নির্বাচন বানচাল করার চেষ্টা করেছিলো। কিন্তু তারা তা পারেনি, ব্যর্থ হয়েছে। নির্বাচন বানচাল করার ক্ষমতা তাদের নেই। প্রধান মন্ত্রীর নেতৃত্বাধীন সরকারের অধিনে সংবিধান অনুসারে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। সেই নির্বাচন হবে অংশ গ্রহনমূলক। কোনো দল যদি নির্বাচন না করে নির্বাচন হবেই। আমাদের কিছু করার নেই।

ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মেম্বারের সভাপত্বি সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

-একে

২১ আগস্ট,গ্রেনেড হামলা,তোফায়েল আহমেদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close