• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাশেদ-ফারুকসহ কোটা আন্দোলনের ১০ শিক্ষার্থীর মুক্তি

প্রকাশ:  ২১ আগস্ট ২০১৮, ১৪:২৩
নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলনের ১০ নেতা-কর্মী মুক্তি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় কারাগার থেকে তাঁদের মুক্তি দেওয়া হয়।

মুক্তি প্রাপ্তরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারুক হোসেন, রাশেদ খান, মশিউর রহমান, তারিকুল ইসলাম, সাইদুর রহমান ও আতিকুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুদ সরদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহেল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জসিম উদ্দিন ও গাজিপুরের শিক্ষার্থী শাখাওয়াত হোসেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম বলেন, ১০ শিক্ষার্থীর জামিনের কাগজপত্র বুঝে পাওয়ার পর তাদের মুক্তি দেওয়া হয়েছে।

এর আগে সোমবার কোটা সংস্কার আন্দোলনে জড়িত রাশেদ খানসহ ৩১ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন ঢাকার আদালত। একাধিক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিমের একাধিক আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করে এই আদেশ দেন। অবশেষে ঈদের আগেই তাদের জামিন হওয়ায় আদালতে উপস্থিত পরিবারের অনেক সদস্যদের চোখে ছিল আনন্দঅশ্রু।

এসময় কারাগারে তাদের সঙ্গে দেখা করতে আসেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মো. আতাউল্লাহ ও মোজাম্মেল মিয়াজিসহ সংগঠনের নেতাকর্মীরা।

কারাগার থেকে মুক্তির পর বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ৫ দফার আলোকে কোটা সংস্কারের প্রজ্ঞাপনসহ আগামী ৩১ আগস্ট পর্যন্ত সরকারের প্রতি আমাদের তিন দফা দাবি বাস্তবায়নের আল্টিমেটাম রয়েছে। সরকার আমাদের দাবি না মানলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

-একে

কোটা অান্দোলন,জামিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close