• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫
  • ||

ঈদে রাজধানীতে চার স্তরের নিরাপত্তা

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ১৮:৪২ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৮:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, সুনির্দিষ্ট কোনো নিরাপত্তা ঝুঁকি না থাকলেও রাজধানীতে পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

রোববার (১৯ আগস্ট) বিকেল ৫ টায় জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

জাতীয় ঈদগাহ নামাজের উদ্দেশ্যে আগত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন, জায়নামাজ ব্যতীত আর কিছুই সাথে রাখবেন না। যদি বৃষ্টির আশঙ্কা থাকে তাহলে সাথে ছাতা নিয়ে আসতে পারেন।

তিনি বলেন, পুলিশের পাশাপাশি নিরাপত্তার স্বার্থে র‌্যাবে পক্ষ থেকে নেয়া হয়েছে নিরাপত্তা। মৎস্য ভবন থেকে শুরু করে প্রেসক্লাব এবং হাইকোর্ট মাজার গেট পর্যন্ত সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। এছাড়াও পুরো ঈদগাহ মাঠে পুলিশের পক্ষ থেকে ৮৫ টি সিসি ক্যামেরা এবং র্যাবের পক্ষ থেকে ২০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এবার প্যান্ডেল এর পরেও সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

সে সময় তিনি বলেন, নামাজের ক্ষেত্রে তিন স্তরে ভাগ করা হয়েছে। ভিভিআইপিদের জন্য, তারপর ভিআইপিদের জন্য, সর্বশেষ সাধারণ মুসল্লিদের জন্য নামাজের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া মিডিয়া কর্মকর্তা সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

/এসএফ

বাংলাদেশ পুলিশ,ঈদুল আজহা,ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী