• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

ফেসবুক ও টুইটারে শেখ হাসিনা-শেখ রেহানার নামে ফেক আইডি

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ০২:৪৩ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০৩:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক ও টুইটারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা নামে যে অ্যাকাউন্ট ও পেজগুলো আছে তার প্রতিটি ফেক অর্থাৎ ভুয়া। অফিসিয়াল কিংবা ব্যক্তিগত কোনো আইডি বা পেজ তারা ব্যবহার করেন না।

এ তথ্য নিশ্চিত করে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তি আওয়ামী লীগ শেখ হাসিনা ও শেখ রেহানাসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নামে নামে খোলা অননুমোদিত আইডি কিংবা পেজ বিষয়ে সতর্ক থাকার জন্য সবাইকে আহ্বান জানিয়েছে।

এতে বলা হয়েছে হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের একটি ভেরিফায়েড ফেসবুক পেজ (www.facebook .com/sajeeb.a.wazed) ও একটি ভেরিফায়েড টুইটার আইডি (www.twitter.com/sajeebwazed) এবং বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববির একটি ফেসবুক আইডি (www.facebook.com/radwan.siddiq) চালু আছে, যা তারা নিজেরাই পরিচালনা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ছাড়া বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা এবং প্রধানমন্ত্রী কন্যা সায়মা হোসেন নামে যেসব আইডি বা পেজ আছে সেগুলোর কোনো অনুমোদন নেই। ফেসবুকের কাছে মিথ্যা তথ্য দিয়ে এরই মধ্যে সায়মা হোসেনের নামে একটি আইডি ভেরিফাই করার চেষ্টা করা হয়েছে, যা এখন ব্লক করে রেখেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ভবিষ্যতে বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য যদি কোনো আইডি বা পেজ খোলেন, তাহলে তা গণমাধ্যমে জানানো হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেখ হাসিনা-শেখ রেহানার নামে কয়েকটি ফেক একাউন্টের লিংক:

https://www.facebook.com/SheikhHasinaWazed28settembre1947/

https://www.facebook.com/sheikhhasina.mp/

https://www.facebook.com/Sheikh-Hasina-Wazed-724301624425651/

https://twitter.com/ShekHasina

https://www.facebook.com/%E0%A6%B6%E0%A7%87%E0%A6%96-%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%BE-844686245670797/

https://www.facebook.com/profile.php?id=100008241721585

https://twitter.com/search?f=users&q=shekh%20rehana

এনই

শেখ হাসিনা-শেখ রেহানা,ফেক অ্যাকাউন্ট