• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মোবাইল কলরেট ১০ পয়সা করার দাবি

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৯:১০
নিজস্ব প্রতিবেদক

দেশের সব মোবাইল ফোন অপারেটরের কলরেট প্রতিমিনিট ১০ পয়সা করার দাবি জানিয়েছে সিটিজেনস রাইটস মুভমেন্ট।

শনিবার (১৮ আগস্ট ) সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সম্পর্কিত খবর

    বিটিআরসি সম্প্রতি সব মোবাইলের জন্য প্রতি মিনিট সর্বোচ্চ ২ টাকা এবং সর্বনিম্ন ৪৫ পয়সা ট্যারিফ নির্ধারণ করে। এরই প্রতিবাদে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    সংবাদ সম্মেলনে সিটিজেন রাইটস মুভমেন্টের মহাসচিব তুষার রেহমান লিখিত বক্তব্যে বলেন, কলরেট বিষয়ে বিটিআরসির ভাষ্য শুনলে মনে হয়, তারা মোবাইল ফোন কোম্পানিগুলোর মুনাফা বাণিজ্যের অংশীদার ছাড়া আর কিছু নয়। কখনো কলরেট বাড়িয়ে, কখনো নানা প্যাকেজের ফাঁদে, কখনো বা ভিওআইপি ব্যবসার ফাঁকে মোবাইল ফোন অপারেটররা বিদেশে প্রায় ৫ লাখ কোটি টাকা পাচার করেছে।

    এসময় বিটিআরসির সাবেক চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদ বলেন, মোবাইল ফোনের কলচার্জ বিষয়ক গবেষণার জন্য বিটিআরসি একসময় যুক্তরাষ্ট্রভিত্তিক প্রাইস ওয়াটার হাউস কুপার্সকে দায়িত্ব দিয়েছিল। তবে হাউজ কুপার্সের প্রতিবেদন প্রকাশিত হয়নি। এ কাজটি আমাদের দেশের ন্যাশনাল অডিট হাউসই করতে পারবে। তারাই বের করতে পারবে কত টাকা ইনভেস্টমেন্ট হয়েছে, আর কত টাকা দেশ থেকে বেরিয়ে গেছে।

    একই সঙ্গে দুই দশকে মোবাইল ফোন অপারেটররা কত টাকা বিদেশে নিয়েছে, তা নিয়ে একটি শ্বেতপত্র প্রকাশের দাবি জানান তিনি।

    এ সময় সিটিজেনস রাইটস মুভমেন্ট পক্ষ থেকে কলরেট কমানোসহ ১১ দফা দাবি উপস্থাপন করা হয়।

    এদিকে মোবাইল ফোনের অযৌক্তিক কলরেট বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

    এনই

    কলরেট
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close