• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

সাব্বির-নাসিরের ১০ বছরের নিষেধাজ্ঞা চান সুজন

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৭:৪৮ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১৭:৫১
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান ও নাসির হোসেনের একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে ক্ষুব্ধ দেশের ক্রিকেট ভক্ত ও সমর্থকরা। তাদের ওপর বেজায় চটেছেন সাবেক ক্রিকেটাররাও। অনেকেই দাবি তুলেছেন দুই বন্ধু প্রতীম সতীর্থকে ৫-৬ বছর নিষিদ্ধ করার।

গত মঙ্গলবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানও তাদের শাস্তির বিষয়ে ইঙ্গিত দিয়েছেন।

এবার বিসিবির আর এক পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের বর্তমান ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও এর ব্যতিক্রম নন। তিনি বরং নাসির-সাব্বিরের বড় শাস্তি চান। সাব্বির-নাসিরের বিতর্কিত কাণ্ডে সুজন বলেন, “তাদের (নাসির-সাব্বিরের) ১০ বছরের নিষেধাজ্ঞা দেয়া প্রয়োজন। আশরাফুল যদি এক অপরাধের জন্য এত বছর নিষিদ্ধ হতে পারে, তাহলে তারা নয় কেন?”

তিনি বলেন, “আমার তো ইচ্ছে করে তাদের ১০ বছর নিষিদ্ধ করতে। সত্যি কথা হলো- আমি চাই যে, এরা আর না খেলুক। আমার কথা হলো, ভুল করা ভিন্ন ব্যাপার। আর একটা ব্যাপার ক্রমাগত করে যাওয়া আরেকটা ব্যাপার। বার বার এরকমটা করলে বুঝতে হবে সেটি আপনার চরিত্রের মধ্যেই আছে। এটা ভুল নয়, অপরাধ।”

সুজন আরও বলেন, “তাদের সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা প্রয়োজন। আর কোন ছাড় নেই। যখন আপনি খেলতে পারবেন না, আপনার পকেটে টাকা থাকবে না এবং যখন আপনি এই হিরোইজম দেখাতে পারবেন না, তখন কিন্তু একেবারে মানুষ হয়ে যাবেন।”

উল্লেখ্য, মাঠে ও মাঠের বাইরে অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে কিছু দিন আগেই ২০ লাখ টাকা জরিমানা, ৬ মাস ঘরোয়া ক্রি‌কেট থেকে বহিষ্কার এবং জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি)। সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার বাজে পারফরম্যান্সের কারণে ফেসবুকে এক ভক্তের পোস্টের জের ধরে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন সাব্বির। এছাড়া নাসির হোসেনের বিরুদ্ধে আর এক নারী নানা অভিযোগ তুলেছেন কয়েক দিন আগেই।

সুত্র: নিউজবাংলাদেশ.কম

/এস কে