• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঐক্য প্রক্রিয়ার অনুরোধ নিয়ে বি. চৌধুরীর বাসায় যাচ্ছেন ড. কামাল

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৪:৫০
নিজস্ব প্রতিবেদক

আগামী ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্য প্রক্রিয়ার ব্যানারে আহূত সমাবেশে যেতে আপত্তি জানিয়েছে যুক্তফ্রন্ট। বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে ড. কামাল হোসেনকেও। তবে এখনও হাল ছাড়েননি তিনি। জানা যায়, ওই সমাবেশে যোগ দেওয়ার অনুরোধ জানাতে আজ বি. চৌধুরীর বাসায় যাবেন ড. কামাল। সেখানেই এই দুই নেতার বৈঠকেই সমাবেশে যাওয়া না যাওয়ার বিষয়টি চূড়ান্ত হতে পারে।

এর আগে, শুক্রবার (১৭ আগস্ট) বিকাল চারটা থেকে রাত ৮টা পর্যন্ত চার ঘণ্টা রুদ্ধদার বৈঠকে ঐক্য প্রক্রিয়ার সমাবেশে না যাওয়ার সিদ্ধান্ত নেন যুক্তফ্রন্ট নেতারা। রাজধানীর বারিবাধায় যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বি. চৌধুরী। এতে জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মেজর (অব.) আবদুল মান্নান, মাহি বি. চৌধুরী, জেএসডির আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার ও মমিনুর রহমান উপস্থিত ছিলেন।

বৈঠকে যুক্তফ্রন্ট নেতারা বলেন, ড. কামালের ‘ঐক্য প্রক্রিয়া’ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সেই সংগঠনের ব্যানারে ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ আহ্বান করা হয়েছে। এক্ষেত্রে যুক্তফ্রন্ট অরাজনৈতিক সংগঠনের ব্যানারে যোগ দিতে পারে না। গণফোরামের ব্যানারে হলে যেতে আপত্তি নেই। তারপরও বিষয়টি নিয়ে ড. কামালের সঙ্গে কথা বলতে হবে। ভিন্ন কোনো পথ বের করা যায় কিনা তা নিয়ে বি. চৌধুরী ও ড. কামালের বৈঠকে চূড়ান্ত হবে।

এ প্রসঙ্গে গতকাল রাতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, ‘ড. কামালের সমাবেশে যোগ দিতে আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে ওই সমাবেশে যেতে কিছু সমস্যাও আছে। এগুলো নিয়ে বি. চৌধুরীর সঙ্গে বৈঠকে বসবেন ড. কামাল। সেখানেই যাওয়া না যাওয়ার বিষয়টি চূড়ান্ত হবে।

-একে

ড. কামাল হোসেন,একেএম বদরুদ্দোজা চৌধুরী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close