• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ঘরমুখো মানুষের চাপ বাড়ছে কমলাপুরে

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১০:০৮
নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের চাপে বাড়ছে কমলাপুর রেলওয়ে স্টেশনে। ঈদযাত্রার দ্বিতীয় দিন শনিবার (১৮ আগস্ট) যাত্রীদের উপচেপড়া ভিড়ে কমলাপুর জনসমুদ্রে পরিণত হয়েছে।

গত ৯ আগস্ট যারা দীর্ঘ লাইনে অপেক্ষার পর কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়েছিলেন, সেসব ঘরমুখো মানুষই পরিবার-পরিজন নিয়ে আজ কমলাপুর রেল স্টেশনে এসেছেন। অগ্রিম টিকিটের সিডিউল অনুয়ায়ী সকালে ধূমকেতু এক্সপ্রেস ছেড়ে যাওয়ার মধ্যে দিয়ে ঈদযাত্রা শুরু হয়। অধিকাংশ ট্রেন সময়মতো ছেড়ে যাচ্ছে। প্রতিটি ট্রেনই ছিল কানায় কানায় পরিপূর্ণ।

সকাল সাড়ে নয়টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনটি ট্রেন বিলম্বে স্টেশন ছেড়েছে। এই সময়ের মধ্যে ১১টি ট্রেন ছেড়ে গেছে সময়মতো। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে শুক্রবার থেকে শুরু হয়েছে ঈদ স্পেশাল সার্ভিস।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, শনিবার মোট ৬৮টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর, চারটি ঈদ স্পেশাল, আর বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

অন্যদিকে বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

স্টেশনে রয়েছে র‌্যাপিড অ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, সব ট্রেন যথাসময়ে কমলাপুর ছেড়ে যাবে বলে আশা করছি। প্রতিদিন ট্রেনযোগে ১ লাখ মানুষ ঘরে ফিরবেন। একইসঙ্গে তিনি সব যাত্রীকে ট্রেনের ছাদে না ওঠারও অনুরোধ জানান।

/অ-ভি

ঈদুল আজহা,কমলাপুর,রেলওয়ে স্টেশন,জনসমুদ্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close