• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

নির্বাচনকালীন সরকারে বিএনপি থেকে কেউ থাকছেন না: কাদের

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ১৮:৩৭ | আপডেট : ১৭ আগস্ট ২০১৮, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক

নির্বাচনকালীর সরকারে বিএনপি থেকে কেউ থাকছেন না জানিয়ে নির্বাচনকালীন সরকারে বিএনপির কেউ থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যখন আসার সুযোগ ছিল তখনও তারা (বিএনপি) আসেনি। এখন পার্লামেন্টে তাদের প্রতিনিধি নেই। কাজেই তাদের নির্বাচনকালীন সরকারে ডাকতে হবে এমন কোনো চিন্তা-ভাবনা আমরা করছি না।

শুক্রবার সকালে রাজধানীর মহাখালীতে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি

টেকনোক্রেট কোটায় বিএনপির প্রতিনিধিদের নির্বাচনকালীন সরকারে সুযোগ আছে, এ বিষয়ে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলো ওবায়দুল কাদের বলেন, টেকনোক্রেট কোটায় বুদ্ধিজীবী আছে, সুশীল সমাজ আছে, বিভিন্ন শ্রেণিপেশার লোক আছে, তাদের থেকে নেওয়া যায়। নিলে তাদের নেব, দল থেকে কেন নেব?

বিএনপি নির্বাচনে না এলে রাজনীতির ভবিষ্যত কী-এমন প্রশ্নে তিনি বলেন, পদ্ধতিটা আমাদের সংবিধানের। পদ্ধতিটা বাংলাদেশের সংবিধানই নির্ধারণ করে দিয়েছে নির্বাচনটা কীভাবে হবে। আর সংবিধানের এই দায়িত্বটা থাকবে নির্বাচন কমিশনের ওপর। সাংবিধানিকভাবে নির্বাচন পরিচালনার যাবতীয় ব্যবস্থা তারা গ্রহণ করবে। ইতিমধ্যে নির্বাচন কমিশন জানিয়েছে, তাদের সব প্রস্তুতি গ্রহণ করা হয়ে গেছে। লেভেল প্লেইং ফিল্ডের বিষয়টাও নির্বাচন কমিশন ইলেকশন শিডিউল ঘোষণার পরপর, লেভেল প্লেইং ফিল্ড কীভাবে হবে সেটাও নির্বাচন কমিশনের হাতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দেশে মোটামুটি স্বস্তিদায়ক নির্বাচন পরিচালনার জন্য একটা শান্তিময় পরিবেশ বিরাজ করছে, এই শান্তিময় পরিবেশটাকে ভয়ঙ্কর রূপ দেওয়ার জন্য বিএনপি এবং তাদের দোসররা উঠে পড়ে লেগেছে।’

তিনি বলেন, এক এগারোর মতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্তটা কিন্তু বিএনপি করছে, মিডিয়ার একটি অংশ তাদের সহযোগিতা করছে। ১/১১ এর কুশীলবদের সঙ্গে মিডিয়ার একটি অংশ ছিল তাদের সহযোগী। এখনও একই ষড়যন্ত্র বিএনপিই করে যাচ্ছে। দেশের মানুষ, আমাদের সরকারে ওপর খুশি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর খুশি, আমাদের উন্নয়ন অর্জনে জনগণ খুশি। আমরা জানি জনগণ উন্নয়নের দিকে রায় দিবে, মুক্তিযুদ্ধের পক্ষে আবারও রায় দিবে। মুক্তিযুদ্ধের প্রতি বিএনপি এবং তাদের দোসররা হুমকি সৃষ্টি করছে।

এনই/

কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close