• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

তথ্যমন্ত্রী 'জিয়া পরিবারের সমালোচনাবিষয়ক মন্ত্রী': নজরুল

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ১৪:০৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমাদের মাননীয় তথ্যমন্ত্রী সাহেবকে (হাসানুল হক ইনু) ‘জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক’ নতুন মন্ত্রণালয় সৃষ্টি করে এর দায়িত্ব দেওয়া যেতে পারে। আমাদের সংবিধানে এটি নাই, কিন্তু চাইলে সরকার হয়তো বানিয়ে দিতে পারে। আসলে তিনি যে কাজটা করেন, তাতে তাঁকে বলা উচিত জিয়া পরিবারের সমালোচনাবিষয়ক মন্ত্রী। এই মন্ত্রী মন্ত্রিসভায় নাই, যে জন্য তথ্যমন্ত্রী রেখে তাঁকে দিয়ে এই কাজটা করানো হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

সম্পর্কিত খবর

    নজরুল ইসলাম খান আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, আমরা আগামী নির্বাচনে যাবো। তার আগে ইনশাআল্লাহ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন। তাকে নিয়েই নির্বাচনে যাবো। কিন্তু তার মুক্তির জন্য আমাদের সবাইকে রাজপথে কঠোর আন্দোলন করতে হবে।

    তিনি গণমাধ্যমের খবরের উদ্ধৃতি দিয়ে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি এস কে সিনহাকে থাপ্পড় মারতে চেয়েছেন। কতটুকু বিদ্যান, সংস্কৃতিবান এবং কতটুকু উচ্চমানের মানুষ হলে বিশ্ববিদ্যালয়ে ভিসি হতে পারেন? কারণ এ ধরনের লোকদেরকে নিয়োগ দেয়ার েেত্র দায়িত্বে আছেন লাইসেন্সহীন সরকার।

    তিনি বলেন, আমরা এখন দুঃসময় অতিক্রম করছি। কারণ দেশ পরিচালনা করছে লাইসেন্সহীন সরকার। যে সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, সেই সরকারের লাইসেন্স আছে আমরা বলতে পারি না। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জিয়া পরিবারের সমালোচনা করতে বেশি পছন্দ করেন। তিনি বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন করতে হবে বলে মন্তব্য করেছেন। মন্ত্রীদের এ কেমন অগণতান্ত্রিক ও সন্ত্রাসী ভাষা?

    সভাপতির বক্তব্যে ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, বাংলার মাটিতে খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না। তিনি ঈদের পরে দলীয় নেতাকর্মী ও দেশবাসীকে আন্দোলনের জোর প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close