• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

প্রকাশ:  ১৬ আগস্ট ২০১৮, ২০:৫১ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ২১:০৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নারী ফুটবল আসরের সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এই জয়ের ফলে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো বাংলাদেশের কিশোরীরা। গোলদাতা আনাই, তহুরা ও অনুচিং। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ম্যাচটি শুরু হয়।এই জয়ে টুর্নামেন্টটির দ্বিতীয় আসরেও ফাইনালে উঠলো বাংলাদেশ নারী দল। টানা দ্বিতীয়বারের মত দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার পথে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ আগস্ট।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচ শুরু হবার ষষ্ঠ মিনিটেই বাংলাদেশের মেয়েরা সুযোগ পায়। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি।আবারো ম্যাচের ১৮তম মিনিটে সুযোগ পায় আনাই মোগোনি।এবার আর সুযোগ হাতছাড়া না করে বল ভুটানের জালে পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে নেন তিনি।৩৮তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুন করেন অনুচিং। তার পাঁচ মিনিট পরেই সতীর্থের বাড়ানো বল ডি-বক্সের ভেতরে ঢুকে ভুটানের জালে পাঠান তহুরা খাতুন।

বাংলাদেশের মেয়েরা কঠোর অনুশীলন করছে। সকালে জিমে ঘাম ঝরায়। এরপর থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে অনুশীলন।প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, জয় ছাড়া অন্য কিছু ভাবছি না। আমাদের লক্ষ্য ফাইনালে পৌঁছানো, তারপর শিরোপা জেতা। আমাদের দলের জন্য সবাই দোয়া করবেন।’

রক্ষণভাগের খেলোয়াড় নাজমা বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে ফাইনালে ওঠা। ম্যাচ শুরু থেকেই আমরা ভুটানের উপর চাপ দিয়ে খেলব। শুরুতেই গোল আদায় করে নেওয়ার চেষ্টা করব। আগের দুই ম্যাচের চেয়ে এই ম্যাচে আমাদের প্রচেষ্টা আরো বেশি থাকবে। কারণ, ভুটান একদিকে স্বাগতিক দল অন্যদিকে ভালো দল।’

২০১৭ সালের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরের ফাইনাল ম্যাচে ভারতেক ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

এই জয়ের ফলে চলতি মাসের ১৮ তারিখে বাংলাদেশের মেয়েরা ভারতের সঙ্গে ফাইনাল খেলবে।

/এস কে