• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সাবেক এমপি তৃপ্তির জামিন আবেদন নামঞ্জুর

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ১২:৫৭
নিজস্ব প্রতিবেদক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলায় গ্রেফতার বিএনপির সাবেক এমপি মো. মফিদুল হাসান তৃপ্তির জামিন চেয়ে করা আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৩ আগস্ট) ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী তৃপ্তির জামিন আবেদন নামঞ্জুর করেন। সেই সঙ্গে রিমান্ড আবেদন পেন্ডিং (নথিভুক্ত) রাখেন।

আদালতে তৃপ্তির পক্ষে ছিলেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত বৃহস্পতিবার তৃপ্তিকে ঢাকা মহানগর হাকিমের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক সুব্রত কুমার সাহা।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার আসামি সানজিদুল হাসান ইমন স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তৃপ্তির কথা বলেছেন। ইমন ২০০৮ সালের ১০ এপ্রিল এই জবানবন্দি দেন। তাই ঘটনার মূল রহস্য উদ্ঘাটনের জন্য তৃপ্তিকে ১০ দিনের রিমান্ড প্রয়োজন।

বিএনপিদলীয় যশোরের সাবেক এমপি তৃপ্তিকে গত বুধবার রাজধানীর একটি বাসা থেকে গ্রেফতার করে সিআইডি।

উল্লেখ্য, ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর রাতে রাজধানীর ফুলার রোডে বিশ্ববিদ্যালয় কোয়ার্টারের নিজ বাসায় অধ্যাপক আফতাবকে গুলি করে দুর্বৃত্তরা। এর তিন দিন পর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

১২ বছর পর ওই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সাবেক সংসদ সদস্য মফিকুল হাসান তৃপ্তিকে গ্রেফতার করে পুলিশ। বিএনপির এক সময়ের কেন্দ্রীয় দফতর সম্পাদক তৃপ্তি যশোরের শার্শা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জরুরি অবস্থার পর ২০০৮ সালে ‘সংস্কারপন্থী’ হিসেবে চিহ্নিত হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করেছিল বিএনপি।

/এসএম

সাবেক এমপি তৃপ্তি,তৃপ্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close