• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জামিন নামঞ্জুর

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৮, ১৭:২৮
আদালত প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে চলাকালে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীর জামিন নামঞ্জুর করেছে আদালত।

রোববার (১২ আগস্ট) ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালত রাজধানীর বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা পৃথক দুই মামলায় আসামিদের জামিন নামঞ্জুরের আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া ছাত্ররা হলেন- মাসহাদ মুর্তজা আহাদ, তরিকুল ইসলাম, রেদোয়ান আহম্মেদ ও আজিজুল করিম অন্তর।

এদিন আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন তাদের আইনজীবী কবির হোসেন। অপরদিকে সংশ্লিষ্ট থানার আদালতের নিবন্ধন কর্মকর্তা আবু হানিফ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেয়।

এর আগে গত ৭ আগস্ট ২২ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। পরে ৯ আগস্ট রিমান্ড শেষে এ চার আসামিসহ ২২ জন জামিন আবেদন করেন। কিন্তু শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আবারও তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

এ মামলার অপর আসামিরা হলেন রাশেদুল ইসলাম বায়েজিদ, মুশফিকুর রহমান, এএইচএম খালিদ রেজা ওরফে তন্ময়, রিসালাতুন ফেরদৌস, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, তরিকুল ইসলাম, নূর মোহাম্মদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক, হাসান, সাবের আহম্মেদ উল্লাস, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, ফয়েজ আহম্মেদ আদনান, সাখাওয়াত হোসেন নিঝুম ও আমিনুল এহসান বায়েজিদ।

২২ ছাত্রের মধ্যে ১৪ জন বাড্ডা থানার এবং আটজন ভাটারা থানার মামলার আসামি। তারা বেসরকারি ইউনির্ভাসিটি ইস্ট ওয়েস্ট, সাউথইস্ট, নর্থসাউথ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

/এসএফ

শিক্ষার্থীদের আন্দোলন,আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close