• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির স্থায়ী কমিটির টানা বৈঠক, সিদ্ধান্ত ছাড়াই মুলতবি

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৮, ০১:১৪
নিজস্ব প্রতিবেদক

বৃহত্তর জাতীয় ঐক্য এবং সম্ভাব্য আন্দোলনের রূপরেখা নিয়ে দিনব্যাপী দীর্ঘ বৈঠক করেছেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির নেতারা। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অন্য সময় দলটির স্থায়ী কমিটির সব বৈঠক গণমাধ্যমকে জানানো হলেও শনিবারের বৈঠকের বিষয়ে কাউকে কিছু জানানো হয়নি।

সম্পর্কিত খবর

    শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে টানা এ বৈঠক চলে। বিকেল ৫টার পর বৈঠক মুলতবি করেছেন দলটির নেতারা। রোববার আবারও এ বৈঠক চলবে।

    বৈঠকে উপস্থিত স্থায়ী কমিটির একজন নেতা জানান, বাইরে যতই গুজব কিংবা গুঞ্জন থাকুক না কেন, খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। এটা বৈঠকে আবারও চূড়ান্ত করেছেন নেতারা। এ ছাড়া নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নির্বাচনের আগে জাতীয় সংসদ ভেঙে দেওয়াসহ সেনাবাহিনী মোতায়েনের দাবিতে জাতীয় ঐক্য গড়ে তুলে আন্দোলনে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    বৈঠকের বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে করণীয় নিয়ে আলোচনা হয়েছে। জাতীয় ঐক্যের প্রক্রিয়ায় আরও রাজনৈতিক দলকে অন্তর্ভুক্তির বিষয়েও আলোচনা হয়েছে। বৈঠকটি শেষ হয়নি, মুলতবি করা হয়েছে।

    স্থায়ী কমিটির আরেক সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, সম্পূর্ণ সাংগঠনিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠক সূত্র জানায়, জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য এর আগে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে প্রস্তাবনা নেয়া হয়।

    এদিকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের গঠনমূলক আন্দোলনে পূর্ণসমর্থন দিয়েছিল বিএনপি। কিন্তু সে সমর্থন ছিল নৈতিক। শিক্ষার্থীদের সঙ্গে রাজপথে নেমে আসেনি বিএনপি নেতাকর্মীরা। কিন্তু সরকারের তরফে সে সমর্থনকে সম্পূর্ণ নেতিবাচক হিসেবে প্রচারণা চালানো হচ্ছে। সেই সঙ্গেই শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ফের শুরু হয়েছে মামলা দায়ের ও গ্রেপ্তারের মহোৎসব।

    বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close