• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর শাহদাত বার্ষিকীতে জন্মদিন পালন না করতে ছাত্রলীগের হুশিয়ারি (ভিডিও)

প্রকাশ:  ০৯ আগস্ট ২০১৮, ১৯:০৬ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৯:২৭
মাকসুদুল হক ইমু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাতের অন্ধকারে কিছু বিপথগামী সেনাসদস্য স্বপরিবারে হত্যা করে রাষ্ট্র ক্ষমতা দখল করে নেয়। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় এলে ১৫ আগষ্টকে ‘জাতীয় শোক দিবস’ হিসেবে ঘোষনা করে এবং দিনটি জাতীয় ভাবে পালনের সরকারী সিন্ধান্ত গৃহীত হয়। আর তখনই শোক দিবসের পাল্টা হিসেবে একই দিন বেগম খালেদা জিয়ার জন্ম দিনের উৎসব পালন করার সূত্রপাত ঘটে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যদি ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশের কোনো জায়গায় ভুয়া জন্মদিন পালন করে, তবে তা প্রতিহত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সন্ত্রাস বিরোধী ছাত্র সমাবেশ থেকে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

তিনি আরও বলেন, আমরা হুঁশিয়ারি দিচ্ছি, বাংলাদেশ ছাত্রলীগের কোনো নেতাকর্মী বেঁচে থাকতে বিএনপি ও তার অঙ্গসংগঠন এবং খালেদা জিয়াকে ওইদিনে মিথ্যা জন্মদিন পালন করতে দেয়া হবে না।

গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ায় ঘোলা পানিতে মাছ শিকার করতে পারেনি জামায়াত-শিবির ও ছাত্রদল। তাই কোটা আন্দোলনের মতো লন্ডনের নতুন হাওয়া ভবন থেকে দেয়া অর্থে, ড. কামাল, জাফরুল্লাহ চৌধুরীসহ বিএনপি-জামায়াতপন্থী সুশীলদের প্রত্যক্ষ মদদে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে ব্যবহার করে শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনকে ভণ্ডুলের অপচেষ্টা করেছে। তবে তারা ব্যর্থ হয়েছে।

প্রসঙ্গত, সন্ত্রাসবিরোধী এই ছাত্র সমাবশের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। অনুষ্ঠানটির সঞ্চালনার দ্বায়িত্বে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

/এটিএম

বাংলাদেশ ছাত্রলীগ,রেজওয়ানুল হক চৌধুরী শোভন,গোলাম রব্বানী,বেগম খালেদা জিয়া,জন্মদিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close