• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

শিক্ষার্থীদের সঙ্গে আরেকটা প্রতারণা করেছে সরকার: ফখরুল

প্রকাশ:  ০৭ আগস্ট ২০১৮, ২২:২৪
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

প্রস্তাবিত সড়ক পরিবহন আইনের খসড়ায় অসঙ্গতি আছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্ঘটনায় মৃত্যু ঘটলে সর্বোচ্চ শাস্তি পাঁচ বছর। অথচ শিক্ষার্থীদের দাবি ছিলো এটা মৃত্যুদন্ড। এতদিন সরকার সড়ক আইন নিয়ে আশান্বিত করলেও এখন তাদের প্রস্তাবিত খসড়ায় দেখা গেছে সর্বোচ্চ শাস্তির যে দাবি তা সেখানে নেই। কোটা আন্দোলনের মতোই এবার কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে আরেকটা প্রতারণা করেছে সরকার।

মঙ্গলবার ২০ দলীয় জোটের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যা সাতটার দিকে এক জরুরি বৈঠক করেন ২০ দলীয় জোটের নেতারা।

বৈঠকে শেষে মির্জা ফখরুল বলেন, সড়ক পরিবহনের খসড়া আইনের মধ্যে অনেকগুলো অসঙ্গতি আছে। এসব অসঙ্গতির মধ্যে গাড়ির মালিকদের সম্পর্কে আইনে কোনো কিছু বলা নেই।

বিএনপি মহাসচিব সরকারের উদ্দেশ্যে বলেন, মন্ত্রীসভায় আইনের খসড়া অনুমোদন হয়েছে। এটা এখনো পাস হয়নি। আশা করবো, এটা আইন হওয়ার আগে বিষয়টি আবার তারা বিবেচনায় নিয়ে দেখবেন এবং বিষয়গুলো শেষ করার চেষ্টা করবেন।

সংবাদ সম্মেলনে বৈঠকের বিষয়বস্তু তুলে ধরে নজরুল ইসলাম খান বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিশু-কিশোরদের ওপরে পুলিশ ও ক্ষমতাসীন দলের হামলা, আলোকচিত্রীদের ওপর নির্মম নির্যাতন, প্রবীন আলোকচিত্রী শহিদুল ইসলামকে গ্রেপ্তারের ঘটনায় ২০দলীয় জোট নিন্দা জানিয়েছে। যোগাযোগ মাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়ার ওপর নানা ধরনের সরকারি নিষেধাজ্ঞা, জনগনের মত প্রকাশের ওপর হস্তক্ষেপ বিবেচনা করে এ থেকে সরকারকে বিরত থাকার জোটের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে ২০দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামী আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের এমএ রকীব, খেলাফত মজলিশের মাওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি, এলডিপির রেদোয়ান আহমেদ ও জাগপার তাসমিয়া প্রধান উপস্থিত ছিলেন।

-একে

বিএনপি,মির্জা ফখরুল ইসলাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close