• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফটো সাংবাদিক শহিদুল আলমকে চিকিৎসা দেয়ার নির্দেশ

প্রকাশ:  ০৭ আগস্ট ২০১৮, ১৬:৪১ | আপডেট : ০৭ আগস্ট ২০১৮, ১৬:৫০
নিজস্ব প্রতিবেদক

দৃক ফটোগ্যালারির প্রতিষ্ঠাতা ও ফটো সাংবাদিক ড. শহিদুল আলমকে দেয়া সাত দি‌নের রিমান্ড স্থগিত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে বোর্ড গঠন করে বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সেদিন বাকি শুনানি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ আগস্ট) বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সম্পর্কিত খবর

    এর আগে শহিদুল আলমের ৭ দিনের রিমান্ড চ্যালেঞ্জ ও তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হাইকোর্টে একটি রিট আবেদন করেন তার আইনজীবীরা।

    আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন ড. কামাল হোসেন, ব্যারিস্টার জোতির্ময় বড়ুয়া, ব্যারিস্টার সারা হোসেন ও অ্যাডভোকেট তানিম হোসেন শাওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

    রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে সোমবার নিম্ন আদালতে তুলে রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    ‘মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট’ করার অভিযোগে রোববার রাতে শহিদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে আটক করে ডিবি পুলিশের একটি দল। পরে রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে তুলে রিমান্ডের আবেদন করা হয়। আদলত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    উল্লেখ্য, বাংলাদেশের ছাত্র বিক্ষোভ নিয়ে সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন শহিদুল আলম।

    /এসএম

    ফটো সাংবাদিক শহিদুল আলমের রিমান্ড বাতিল চেয়ে রিট

    শহিদুল আলম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close