• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘রাষ্ট্রের স্বার্থে ভবিষ্যতে ইন্টারনেট-ফেসবুক বন্ধ করা হতে পারে’

প্রকাশ:  ০৬ আগস্ট ২০১৮, ১৬:১৪
নিজস্ব প্রতিবেদক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, রাষ্ট্রকে বিপন্ন করার মতো পরিস্থিতির উদ্ভব হলে ভবিষ্যতে ইন্টারনেট ও ফেসবুক বন্ধ করা হতে পারে।

সোমবার (৬ আগস্ট) রাজধানীর হোটেল র‌্যাডিসনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে শনিবার (৪ আগস্ট) ফেসবুকে গুজব ছড়িয়ে ঢাকায় তাণ্ডব চালানো হয়। এরপর সন্ধ্যা থেকে ২৪ ঘণ্টা থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ করে দেয় সরকার।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় মৃত্যুর গুজব ফেইসবুকে ছড়িয়ে পড়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফেইসবুকে আমাদের ফিল্টারিংয়ের কোনো ব্যবস্থা নেই। ফেইসবুক তার নিজের আমেরিকান আইন অনুযায়ী কমিউনিটি স্ট্যান্ডার্ড মেনে চলে।

তিনি বলেন, আজ আমি যদি দেখি, ফেসবুক আমার রাষ্ট্রকে বিপন্ন করে ফেলেছে, তাহলে আমার রাষ্ট্র বাঁচাবো না ফেসবুক বাঁচাবো, আমাকে অবশ্যই রাষ্ট্র বাঁচাতে হবে এবং তার জন্য যা করার তা আমাকে করতেই হবে।

কোনো কন্টেন্ট বাদ দেওয়া বা অন্য বিষয়ে ফেইসবুককে শুধু অনুরোধ করা যায় জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, আমরা কেবল ফেইসবুককে অনুরোধ করতে পারি। ফেইসবুক তার স্ট্যান্ডার্ড অনুযায়ী নিজেদের কাজগুলো করে থাকে। এখন ফেইসবুকের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ আছে। ফেইসবুক আমাদের সব কথা শোনে না, কিন্তু কিছু কথা শোনে।

সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর শিকদার এবং বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বক্তব্য দেন।

মোস্তাফা জব্বার,শিক্ষার্থীদের আন্দোলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close