• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘আগামী দুই মাসের মধ্যেই রাজনৈতিক অবস্থার পরিবর্তন’

প্রকাশ:  ২৪ জুলাই ২০১৮, ১৫:৩৩
নিজস্ব প্রতিবেদক

রাজনীনৈতিক অঙ্গনে দৃশ্যত আওয়ামী লীগের শক্তিশালী ও বিএনপির দুর্বল অবস্থান আগামী দুই মাসের মধ্যেই পাল্টে দেয়ার ঘোষণা দিয়েছেন মওদুদ আহমদ। দ্রুত মাঠে নেমে অবস্থার পরিবর্তন করার কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

সম্পর্কিত খবর

    মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, মাহমুদুর রহমান শুধু সাহসী সাংবাদিক নন, তিনি একজন দেশপ্রেমিক সাংবাদিক। তিনি সম্পাদক হিসেবে সাহসের সঙ্গে যেই দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের খুব কম মানুষই আছেন যিনি এমন দায়িত্ব পালন করেছেন। আজকে মাহমুদুর রহমানের ওপর যে আক্রমন হয়েছে, তাতে আজকে জাতি স্তম্ভিত। কারণ এটা সারা জাতির জন্য কলঙ্ক। এইভাবে একজন সাংবাদিকের ওপর রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে, আদালত প্রাঙ্গণে প্রশাসনের সামনে প্রহার করার ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ জানাই। আইনে বিশ্বাসী বলেই তিনি একটি সম্পূর্ণ ভিত্তিহীন মামলায় হাজিরা দিতে গিয়েছিলেন। সেখানে যেভাবে সরকারি দলের অঙ্গসংগঠনগুলো আক্রমণ করেছে সারা জাতি সেটা দেখেছে।

    আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করে মওদুদ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি এমন চরম পর্যায়ে পৌঁছেছে যে, প্রশাসন কোনও ব্যবস্থা নিতে পারছে না। সুতরাং আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত। তাদের দায়িত্ব পালন করার আর কোনও নৈতিক অধিকার নেই।

    তিনি বলেন, এখন সংবাদ মাধ্যমের স্বাধীনতা নাই। এটা আপনার সবাই জানেন। সরকার সংবাদ মাধ্যমকে একটি নিয়ন্ত্রণের মধ্যে রেখেছেন। যাতে করে তাদের বিরুদ্ধে যারা লেখে বা রিপোর্ট করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যায়। এটা একটি স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকার।

    /এসএফ

    ব্যারিস্টার মওদুদ আহমদ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close