• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
  • ||

‌‘বেসরকারিতে শিক্ষক নিয়োগের সার্কুলার শিগগিরই’

প্রকাশ:  ২৩ জুলাই ২০১৮, ২১:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিগগিরই বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের সার্কুলার জারি করা হবে। এ লক্ষ্যে জাতীয় শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) প্রস্তুতি নিচ্ছে।

সোমবার (২৩ জুলাই) সচিবালয়ে রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’র (ইআরএবি) প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইচ্ছা থাকা সত্ত্বেও সম্পদের সীমাবদ্ধতার কারণে গত ৮ বছর ধরে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে পারিনি। তবে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে ধারাবাহিক আলোচনার পরিপ্রেক্ষিতে অর্থপ্রাপ্তির আশ্বাস পাওয়া গেছে।

নাহিদ বলেন, শিক্ষকদের বিভিন্ন সমস্যা দূর করতে মন্ত্রণালয় কাজ করছে। তাদের গুনগত মান বৃদ্ধির জন্য প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। নানা জটিলতার কারণে প্রায় দু’বছর ধরে এসব প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়নি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সকলের সহযোগিতায় শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ অগ্রগতি অর্জন করেছে। সাংবাদিকরা সমস্যা ও ভুল-ত্রুটি যেমন ধরিয়ে দেবেন, তেমনি ইতিবাচক দিকগুলোও তুলে ধরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন। কারণ শিক্ষার উন্নয়নের জন্য আমাদের সকলেরই জাতিগত দায়িত্ব রয়েছে।

ইআরএবি’র ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান খান এবং সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজ।

/এসএফ

শিক্ষামন্ত্রী