• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘৩২ ধারা থেকে বাতিল হচ্ছে গুপ্তচরবৃত্তি’

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ২০:১৬ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ২১:৩৯
মেহেরপুর প্রতিনিধি
ফাইল ছবি

৩২ ধারা থেকে গুপ্তচরবৃত্তির বিষয়টি বাতিল করা হয়েছে জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, আর্থিক লেনদেনকারী প্রতিষ্ঠানগুলোকে সাইবার অপরাধ থেকে বাঁচাতে ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা হচ্ছে। পরবর্তী সংসদ অধিবেশনে আইনটি পাস হবে। আইনটি অনুসন্ধানী সাংবাদিকতায় কোনো বাধা হবে না।

শনিবার (২১ জুলাই) বিকালে মুক্তিযুদ্ধ কমপ্লেক্স অডিটোরিয়ামে সরাকারি টিচার্স ট্রেনিং কলেজ ও এটুআই আয়োজিত খুলনা বিভাগীয় শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মোস্তফা জব্বার বলেন, বাংলাদেশের প্রতিটি গ্রাম পর্যায়ে ইন্টারনেট সেবা বাড়ানো হবে। দেশের যে কোনো প্রান্ত থেকে মানুষ যেন সর্বোচ্চ ইন্টারনেট সেবা পায় সে লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, দেশ এখন স্যাটালাইটের যুগে পদার্পণ করেছে। বঙ্গবন্ধু স্যাটালাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশে এখন বাংলাদেশের পতাকা পৌঁছে গেছে। ইতিমধ্যে স্যাটেলাইটের মাধ্যমে ৩৫ হাজার জাহাজে যোগাযোগ ব্যবস্থা স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশ ৩জি পার করে এখন ৪জি’তে উত্তির্ণ হয়েছে এবং সকল স্তরে ইন্টারনেট সেবা বাড়ানো হয়েছে। গ্রাম পর্যায়ে এখন ইন্টারনেট সেবা বাড়ানো হয়েছে। আগামী বছরের মধ্যে প্রত্যেকটা ইউনিয়নে দ্রুত গতির ইন্টারনেট দেওয়া হবে। তিনি বলেন, ইন্টারনেটের মূল্য কমানো হয়েছে এর উপর ১৫% ভ্যাটের পরিবর্তে এখন ৫% নেওয়া হচ্ছে। গ্রাহক পর্যায়ে কমানোর জন্য ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে। দাম না কমালে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেহেরপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক খাইরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা শিক্ষা অফিসার শাহীন আক্তার, উদ্ভাবক জেসমিন জুঁই প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. জয়নাল আবেদীন।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার মুজিবনগর স্মৃতিসৌধ পূষ্পমালা অর্পণ করেন। এ সময় তিনি মুজিবনগর মুক্তিযুদ্ধ মানচিত্র পরিদর্শন করেন।

-এসএফ/একে

ডাক ও টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী,মোস্তফা জব্বার,৩২ ধারা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close