• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডাকাতির পর দুই নৈশপ্রহরীকে হত্যা

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ১০:১৮ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৩:১৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়াণগঞ্জের বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় দুই নৈশ প্রহরীকে হত্যা করে তিনটি ব্যাটারির দোকানে ডাকাতির ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করতে পারেনি। এদিকে, নিহত দুই নৈশ প্রহরীর বাড়িতে চলছে শোকের মাতম। ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা ও নিহতদের পরিবারসহ স্থানীয় এলাকাবাসী এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছেন। তবে পুলিশ বলছে, সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ডাকাতদের শনাক্ত করে তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, শনিবার ভোরে উপজেলার মদনগঞ্জ-ঢাকা সড়কের উত্তর লক্ষণখোলা বাজারে প্রতিদিনের মতো রাতে দায়িত্ব পালন করছিলেন নৈশপ্রহরী রায়হানউদ্দিন ও মোতালেব। গভীর রাতে ১৫/১৬ জনের একদল ডাকাত দেশীয় অস্ত্র দিয়ে নৈশপ্রহরীদের উপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই নিহত হন রায়হানউদ্দিন এবং গুরুতর আহত হন মোতালেব মিয়া। ভোরে বৃদ্ধ মহিলা ঝাড়ুদার বাজার দিতে এসে দুইজনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসীকে জানায়। পরে এলাকাবাসী এসে গুরুতর অবস্থায় মোতালেব মিয়াকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে ডাকাতরা তিনটি দোকানের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে প্রায় তিন ঘন্টাব্যাপী ডাকাতি করে বিভিন্ন ধরণের মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতির খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি আবুল কালাম, বন্দর থানার ওসি এ কে এম শাহীন মন্ডল, জেলা ডিবি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মনিরুল ইসলাম, খ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনার খবর শুনে সকাল থেকেই শত শত এলাকাবাসী এসে ঘটনাস্থলে ভীড় জমান সেখানে।

অতিরিক্ত ডিআইজি আবুল কালাম ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সুষ্ঠু তদন্ত সহ জড়িতদের দ্রুত গ্রেফতার করতে জেলা পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন।

ডাকাতি হওয়া দোকান তিনটি হলো- বিসমিল্লাহ ব্যাটারি স্টোর, সততা মেলা ব্যাটারি ও সততা ব্যাটারি সার্ভিসিং সেন্টার। দোকাগুলোর মালিকপক্ষের দাবি ডাকাতেরা তাদের দোকানের ২৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে। দোকান মালিকরা তাদের লুন্ঠিত মালামাল উদ্ধারসহ এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর এলাকার ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো: এনায়েত হোসেন অভিযোগ করেন, রাতে টহল পুলিশের কোন নজরদারি না থাকায় ঢাকা-মদনগঞ্জ সড়কের মদনপুর থেকে মদনগঞ্জ পর্যন্ত বিভিন্ন স্থানে ইতিপূর্বে বেশ কয়েকবার ডাকাতির ঘটনা ঘটেছে। তবে পুলিশ প্রশাসন এ ব্যাপারে গুরুত্ব না দেয়ায় নিয়মিত চুরি ডাকাতিসহ নানা ধরণের অপরাধমূলক ঘটনা ঘটে চলছে। সর্বশেষ এলাকার দুই বৃদ্ধ নৈশ প্রহরীকে প্রাণ দিতে হয়েছে। তিনি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবী করেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম জানান, এলাকার বিভিন্ন স্থানের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে ডাকাতদের শনাক্ত করাসহ তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। নিহত রায়হান উদ্দিনের লাশ ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এবং মোতালেব মিয়ার

/পি.এস

নারায়ণগঞ্জ,ডাকাতি,হত্যা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close