• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

‘ভিসির বাসভবনে হামলাকারীদের ফুটেজ দেখে গ্রেফতার করা হচ্ছে’

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৭:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোটা আন্দোলনকারীদের নয়, ভিসির বাড়িতে হামলায় জড়িতদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগসহ ভিডিও ফুটেজ দেখে তাদের গ্রেফতার করা হচ্ছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) শেরে বাংলা মহিলা আদর্শ কলেজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ পর্যন্ত যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাছাড়া ভিডিও ফুটেজ দেখে দেখে তাদের গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, ছাত্রদের কাছে প্রিয় ব্যক্তি তাদের শিক্ষক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে কীভাবে হামলা করলো তারা? সাংবাদিকদের ক্যামেরায় তা ধারণ হয়েছে। আমাদের সিসিটিভিতেও সেগুলোর ফুটেজ পাওয়া গেছে।যারা ভিসির বাড়ি ভাঙচুর করেছে, যারা ভিসির গাড়িতে অগ্নিসংযোগ করেছে তাদের ছবি শনাক্ত করে শুধু তাদেরকেই আটক করা হচ্ছে। আমরা ব্যবস্থা নিচ্ছি তাদের বিরুদ্ধে, যারা ভাঙচুর, হামলা, অগ্নিসংযোগের কাজে নিয়জিত ছিল।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গাদের পাঠানোর ব্যাপারে আমরা কথা বলছি। আমি মায়ানমারে গিয়েছিলাম, তাদের স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দেশে এসেছিলেন। আমরা রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত নিতে তাদের সাথে কথা বলেছি। আশা করি যেকোনো সময় তারা রোহিঙ্গাদের ফেরত নেবেন।

শেরে বাংলা মহিলা আদর্শ কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেয়েরা মাদককে ঘৃণা করবে এবং মাদকের ভয়বহতা সম্পর্কে সবাইকে সচেতন করবে।

/এসএফ

স্বরাষ্ট্রমন্ত্রী,কোটা আন্দোলনকারী,ভিসির বাড়িতে হামলায়