• সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫
  • ||

‘খালেদা জিয়া কলঙ্ক নন, জাতির অলঙ্কার’

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৩:৫২ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৩:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ছবি: পূর্বপশ্চিম

খালেদা জিয়া জাতির কলঙ্ক বলে গতকাল সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, খালেদা জিয়া জাতির কলঙ্ক নন, জাতির অলঙ্কার।

বৃহস্পতিবার(১২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

আমান বলেন, খালেদা জিয়ার নামে অপপ্রচার চালিয়ে জাতিকে বিভ্রান্ত করা যাবে না। মানুষ জানতে চায় কেন, কে খালেদা জিয়ার সাথে তার স্বজনদের দেখা করতে দিচ্ছে না। জাতি আরও জানতে চায় কেন তাকে সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না।

বিএনপির এ নেতা সরকারের প্রতি অভিযোগ করে বলেন, কারাগারে মানসিক নির্যাতনের শিকার বেগম খালেদা। তাকে নির্জন কারাগারে রেখে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী যখন জেলে ছিলেন তখন তিনি তার পছন্দমত স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। অথচ আজ খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে না। এটা সরকারের ষড়যন্ত্র।

জনগণ সরকারের ষড়যন্ত্র প্রতিহত করবে দাবি করে আমান বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার গণতন্ত্রকে কারাগারে বন্দি করে রেখেছে। সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার দেশের সাবেক প্রধানমন্ত্রী।

সরকারের উদ্দেশ্যে বিএনপির এ নেতা বলেন, আপনারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। না হলে জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে। যতোই চেষ্টা করুন খালেদা জিয়া ও বিএনপিকে ছাড়া এ দেশে আর কোনো নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। তাই খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।

/এসএম

আমান উল্লাহ আমান,বিএনপি,খালেদা,কলঙ্ক,অলঙ্কার