• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

বাংলাদেশকে নিয়ে মন্তব্যের আগে নিজেদের দিকে তাকান: কাদের

প্রকাশ:  ২৯ জুন ২০১৮, ১১:৫১ | আপডেট : ২৯ জুন ২০১৮, ১২:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে নিয়ে মন্তব্য করার আগে নিজেদের দিকে তাকান। গাজীপুর নির্বাচন নিয়ে বন্ধুপ্রতীম রাষ্ট্রের এমন মন্তব্য কাম্য নয়।

শুক্রবার (২৯ জুন) সকাল ১০টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কলাকান্দি এলাকায় ঢাকা-ভাঙ্গা চার লেন এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার (২৮ জুন) গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এই দুই সিটি নির্বাচনে ভোটের অনিয়ম নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচন কেমন হবে, তার ইঙ্গিত বহন করে সদ্য সমাপ্ত সিটি করপোরেশন নির্বাচন। বাংলাদেশ সরকার সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠান করতে বদ্ধপরিকর। প্রত্যাশা করছি, সরকার সেই অঙ্গীকার রাখবে।

বার্নিকাটের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গাজীপুর নির্বাচনে বিএনপির মিজান নামের এক নেতা ষড়যন্ত্র করেছিলো। তাহলে এই ঘটনায় তার (বার্নিকাট) কি কোনো উদ্বেগ নেই?

পদ্মাসেতু প্রসঙ্গে কাদের বলেন, পদ্মসেতুর কাজ ৫৬ শতাংশ শেষ হয়েছে। সেতুর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের কাজ শেষ হবে। পদ্মাসেতুর কাজ শেষ হলে উভয় প্রান্তের মধ্যে সংযোগ দেওয়া হবে।

/অ-ভি

সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,মার্শা বার্নিকাট