• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

প্রধানমন্ত্রী অকপটে সত্য কথাই বলেছেন: রিজভী

প্রকাশ:  ২৩ জুন ২০১৮, ১৪:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার বিএনপির মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাসী নয়। প্রধানমন্ত্রী অকপটে সত্য কথাই বলেছেন। অবশ্যই তারা বিএনপির মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাস করে না।

তিনি বলেছেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে আর আওয়ামী লীগ একদলীয় বাকশালে বিশ্বাস করে। বিএনপি অবাধ, সুষ্ঠু নির্বাচনে নিশ্চয়তা দেয় কিন্তু আওয়ামী লীগ ফেনী মার্কা নির্বাচন, হাজারী মার্কা নির্বাচন, প্রতিদ্বন্দিতাহীন নির্বাচনে বিশ্বাস করে।

শনিবার (২৩ জুন) বিএনপির নয়াপল্টনস্থ দলীয় কার্যলয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি বহুদল ভিত্তিক মতামতে বিশ্বাস করে, আওয়ামী লীগ তাদের বিরুদ্ধ মতের লোকদের গুম করে। আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিপক্ষদের বিরুদ্ধে অকুতোভয় উচ্চারিত কুৎসীত, অসংযোমী বাক্যবিলাশে লিপ্ত আর বিএনপি সৌজন্যবোধ ও হিতাহীত জ্ঞান সম্পন্ন বক্তব্য বিবৃতি প্রদান করে।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী নির্বাচন কমিশনকে নিজেদের ভোট কারচুপির সীলমোহর বানায়, বিএনপি কমিশনের স্বাধীন সত্ত্বা কখনোই ক্ষুণ্ন করেনি। গণতান্ত্রিক পদ্ধতির প্রধান শর্ত আলোচনা ও সংলাপ যা আওয়ামী লীগ বিশ্বাস করে না। বিএনপি সমঝোতার মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতি অব্যাহত রাখায় বিশ্বাসী।

আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগ নেতারা শোনে কম, বলে বেশি। বিএনপি নেতারা বলে কম, শোনে বেশি। আওয়ামী নেত্রী ক্ষমতায় চিরস্থায়ী থাকার গ্যারান্টি হিসেবে পাশবর্তী দেশকে নিজে দেশের সার্বভৌমত্ব দখল করে অনেক কিছু উজাড় করে দিয়েছেন আর বিএনপি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার জন্য জনগণের ওপর নির্ভর করে। সুতরাং বিএনপির প্রক্রিয়া আর আওয়ামী লীগের প্রক্রিয়া এক নয়।

আরএএফ/এসএম

রিজভী,প্রধানমন্ত্রী