• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া

প্রকাশ:  ২২ জুন ২০১৮, ২২:৫৫ | আপডেট : ২২ জুন ২০১৮, ২৩:১৩
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে আজ দিনের দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া। দলের হয়ে দুটি গোলই করেছেন আহমেদ মুসা।

শুক্রবার (২২ জুন) ভোলগোগ্রাদে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত নয়টায়।

সম্পর্কিত খবর

    ম্যাচের শুরুতেই নাইজেরিয়ার গোলমুখে আক্রমণ আইসল্যান্ডের। ৩ মিনিটেই ফ্রি-কিক থেকে দারুণ এক শট নেন জিলফি সিগার্ডসন। কিন্তু একেবারে পোস্টের বাম কোপে লাফিয়ে উঠে সেই বলটি তালুবন্দী করে নেন নাইজেরিয়ার গোলরক্ষক ফ্রান্সিস উঝো। বেঁচে যায় নাইজেরিয়া।

    ৬ষ্ঠ মিনিটেই আলফ্রেড ফিনবোগাসনের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত শট নেন সিগার্ডসন। কিন্তু এই বলটিও ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন নাইজেরিয়া গোলরক্ষক।

    ৩৪ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন বিরকির জানারসন। বোদভার্সনের কাছ থেবে বল পেয়েছিলেন জানারসন। বক্সের বাম প্রান্ত থেকে ডান পায়ের দারুণ এক শট নিয়েছিলেনও তিনি। কিন্তু তার শটটি চলে যায় পোস্টের ওপর দিয়ে।গোলশূণ্য ড্র নিয়েই তাদের প্রথমার্ধে খেলা শেষ করে দুই দল।

    তবে প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধে ঠিকই জাল খুঁজে পেয়েছে আ‌ফ্রিকার দাপুটে এই দল নাইজেরিয়া। ম্যাচের ৪৯ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে আইসল্যান্ডের ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের হাফ ভলিতে জালে বল ঠেলে দলকে ১-০ তে এগিয়ে দেন মুসা।

    দ্বিতীয় গোলের নায়কও তিনি। ম্যাচের বয়স তখন ৭৫ মিনিট। আইসল্যান্ড গোলবারেন বাঁ দিক থেকে দারুণ এক কাটে গোলরক্ষককে পুরোপুরি পরাস্ত করলে ২-০তে লিড পায় নাইজেরিয়া। আর ম্যাচ থেকে ছিটকে যায় আইসল্যান্ড।

    এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ শেষ করা নাইজেরিয়াকে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করতে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা আর্জেন্টিনার সঙ্গে জয় না হোক ড্র করলেই চলবে।

    তবে এতেই তাদের খুশি হওয়ার কারণ নেই। তাকিয়ে থাকতে হবে ক্রো‌য়ে‌শিয়া বনাম আইসল্যান্ডের মধ্যকার ম্যাচের দিকে। সেই ম্যাচে আইসল্যান্ড যদি ৩-০ ব্যবধানে জিতে তাহলে নাইজেরিয়াকে টপকে উঠে যাবে কোয়ার্টার ফাইনালে। না পারলে তো কথাই নেই।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close