• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

'তারেক রহমানের আয়ের উৎস জুয়া'

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ২১:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার ট্যাক্স খতিয়ানে যে সম্পদের বিবরণ দিয়েছে তাতে তার আয়ের উৎস ‘জুয়া’ বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে দীপু মনি এমন কথা বলেন।

তিনি বলেন, তার স্ত্রী ও কন্যার সম্পদের যে পাহাড়, এর উৎস কি? এসব তো দেশের সম্পদ লুট ও দুর্নীতি করেই তৈরি। বিশ্বের বিভিন্ন দুর্নীতি বিরোধী সংস্থা যে রিপোর্ট দিয়েছে তাতে এসব দুর্নীতির তথ্য উঠে এসেছে। এসব সম্পদ আমি দেশে ফেরৎ আনার জন্য সরকারের কাছে অনুরোধ জানাই।

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি এমনই একটি দল যার জম্ম অবৈধভাবে, ক্ষমতায়ও বিএনপি অবৈধভাবে এসেছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, তারেক জিয়ার মত একজন দুর্নীতিবাজকে দেশে ফিরিয়ে আনতে চাই। তার পাচার করা সম্পদ দেশের জনগণের, তাই তার সম্পদও দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিতে বন্ধু দেশগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

খালেদা জিয়া প্রসঙ্গে দীপু মনি বলেন, তার দুর্নীতি আদালতে প্রমাণিত হওয়ায় তিনি দণ্ডিত আসামি। তার মুক্তির দাবিতে বিএনপি আন্দোলন করছে, নির্বাচনে অংশ গ্রহণের দাবি জানাচ্ছে, যা হাস্যকর। কেননা, বিএনপি অবৈধভাবে ক্ষমতায় এসে তা বৈধ করেছে। অবৈধ সম্পদ বানিয়েছে, তা রক্ষা ও প্রতিষ্ঠিত করার জন্য আবারও ক্ষমতা দখল করতে চাইছে। দুর্নীতি করা ও তা রক্ষার জন্যই বিএনপির জম্ম এবং তাদের আন্দোলন সংগ্রাম।

আন্তর্জাতিক বিষয়ে ড. দীপু মনি বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্র বৈশ্বিক জলবায়ু অভিঘাতের ক্ষয়-ক্ষতি বিষয়ক আন্তর্জাতিক ফোরাম থেকে নিজেদের সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। তারা অর্থ দিতে রাজি নয় বলে জানিয়েছে। তারা ইসরাইলের পক্ষ নিয়েছে। যুক্তরাষ্ট্রের এ ঘোষণা আমাদের হতাশ করেছে। কথায় বলে ‘রাজায় রাজায় যুদ্ধ হয় উলুখাগড়ার প্রাণ যায়।’

মাদকের ভয়াবহতার বিষয়ে মিয়ানমারের সমালোচনা তরে দীপু মনি বলেন, আমরা বহুবার মিয়ানমারের সঙ্গে আলোচনা করেছি। কিন্তু তারা তাতে কান দিচ্ছে না, সহযোগিতা করছে না। যার ফলে সে দেশ থেকে এখনো ইয়াবাসহ নানা ধরনের মাদক আসছে।

দীপু মনি বলেন, যে দেশের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) দেশের উন্নয়নে নিবেদিত প্রাণ, দেশ প্রেমিক, সে দেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না।

আওয়ামী,ডা. দীপু মনি